২২ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

গ্রামীণফোনের নতুন সেবা ‘ইজি নেট’

স্টাফ রিপোর্টার ॥ এখনও ইন্টারনেটের সাথে যুক্ত হয় নি এমন গ্রাহকদের জন্যে গ্রামীণফোন নিয়ে এলো নতুন সেবা ‘ইজি নেট’। এ সেবা ব্যবহার করে গ্রাহকের নির্দিষ্ট কিছু ওয়েব সাইট বিনা খরচে ব্রাউজ করতে পারবেন। এছাড়াও সেবাটির আওতায় নতুন ইন্টারনেট ব্যবহারকারীরা বিভিন্ন ভিডিও টিউটোরিয়াল বিনামূল্যে দেখতে পারবেন, ফলে ইন্টারনেট ব্যবহারের খুঁটিনাটি সম্পর্কে তারা জানতে পারবেন।

রবিবার রাজধানী ঢাকার একটি অভিজাত হোটেলে আয়োজিত এক সংবাদ সম্মেলনে ‘ইজি নেট’ সেবার উদ্ভোধন করে দেশের বৃহৎ মোবাইল কোম্পানী গ্রামীণফোন। ওই সংবাদ সম্মেলনে এ সেবার বিস্তারিত তথ্য তুলে ধরেন গ্রামীণফোনের চিফ মার্কেটিং অফিসার ইয়াসির আজমান।

সংবাদ সম্মেলনে জানানো হয়, গ্রামীণফোন গ্রাহকরা স্মার্টফোন থেকে *৫০০০*৫৫# ডায়াল করলে একটি মাইক্রো সাইটের লিঙ্ক পাবেন, যেখানে তারা ভিডিও টিউটোরিয়ালের মাধ্যমে ইন্টারনেট ‘কী’ এবং তা ‘কীভাবে’ ব্যবহার করা যায়, তা জানতে পারবেন। এছাড়াও গ্রাহকরা বিনামূল্যে ‘জিরো’ ফেসবুক, ‘জিরো’ উইকিপিডিয়া ব্যবহার করতে পারবেন। এ সেবার মাধ্যমে ভিডিও দেখা ছাড়া ফেইসবুক ব্যবহার করা যাবে। সেবাটির আওতায় গ্রামীণফোনের ইন্টানেট বিভিন্ন প্যাকেজও কেনা যাবে, তবে তার জন্যে অবশ্যই গ্রাহককে ‘কনফার্মমেশন’ করতে হবে।

সংবাদ সম্মেলনে ইয়াসির আজমান বলেন, ইজি নেট ব্যবহার করে গ্রাহকরা বিভিন্ন ভিডিও টিউটোরিয়াল এর মাধ্যমে ইন্টারনেট সম্পর্কে শিখতে পারবেন। একই সঙ্গে তারা নির্দিষ্ট কিছু ওয়েব সাইট বিনা খরচে ব্রাউজ করতে পারবেন। চাইলে কিনতে পারবেন যেকোন ধরনের প্যাকেজ। যারা ইন্টারনেট সম্পর্কে তেমন কিছু জানেন না তাদের ইন্টারনেট সম্পর্কে জানাতে এবং তাদের জীবনকে এগিয়ে নেওয়ার জন্য প্রয়োজনীয় জ্ঞানকে আরও শানিত করবে ‘ইজি নেট’।

তিনি আরও বলেন, দেশে বর্তমানে ২৪ শতাংশ মানুষ ইন্টারনেট ব্যবহার করছেন। বাকি ৭৬ শতাংশ মানুষ জানেন না, কীভাবে ইন্টারনেট ব্যবহার করতে হয়। ইন্টারনেট ব্যবহার করলে কী পরিমাণ অর্থ যাবে, এ ভয়ও তাদের মধ্যে কাজ করে। যে পরিমাণ মানুষ স্মার্টফোন ব্যবহার করেন তাদের অর্ধেকও ইন্টারনেট ব্যবহার করেন না। এসব গ্রাহককে সহজভাবে ইন্টারনেটের ব্যবহার শেখানো এবং সঙ্কোচ কাটিয়ে তুলতে কাজ করবে ‘ইজি নেট’।

আজমান আরও জানান, আমরা ২০১৭ সালের মধ্যে সবার কাছে ইন্টারনেট সেবা পৌঁছে দিতে চাই। তারই অংশ হিসেবে যারা ইন্টারনেট বুঝেন না, জানেন না, তাদেরকে ইন্টারনেট এর সুবিধা জানাতে চাই। এর মাধ্যমে গ্রামীণফোনের নতুন ইন্টারনেট ব্যবহারকারীও তৈরি হবে।

এসময় সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন গ্রামীণফোনের ডিরেক্টর (মার্কেটিং) নেহাল আহমেদ, হেড অফ এক্সর্টানাল কমিনিকেশনস সৈয়দ তালাত কামাল, হেড অব ব্রডকাস্ট তারেক উল ইসলামসহ প্রতিষ্ঠানটির উধ্বর্তন কর্মকর্তারা।