২৫ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

জাবি শিক্ষকদের কর্মবিরতি

অনলাইন ডেস্ক ॥ পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের জন্য স্বতন্ত্র বেতনস্কেল ঘোষণা ও প্রস্তাবিত ৮ম জাতীয় বেতনস্কেল পুনর্র্নিধারণের দাবিতে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশনের ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে জাহাঙ্গীনগর বিশ্ববিদ্যালয় শিক্ষকেরা কর্মবিরতি, অবস্থান ধর্মঘট ও স্বাক্ষর সংগ্রহ কর্মসূচি পালন করেছে। রবিবার কলা ও মানবিক অনুষদ ভবনের সামনে সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত শিক্ষক সমিতির ব্যানারে এ কর্মসূচি পালন করা হয়। এতে বিভিন্ন বিভাগের শতাধিক শিক্ষক অংশ নেয়।

এ সময় বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশনের মহাসচিব অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল স্বাক্ষরিত লিখিত বক্তব্য তুলে ধরেন কলা ও মানবিক অনুষদের ডিন কামরুল আহসান।

তিনি লিখিত বক্তব্যে শিক্ষদের ৪টি বিষয়ের দাবি উত্থাপন করেন। দাবিগুলো হলো- অবিলম্বে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের জন্য স্বতন্ত্র বেতন স্কেল প্রবর্তন করা, অধ্যাপকের বেতন ভাতা সিনিয়র সচিবের সমতুল্য করা, সহযোগী অধ্যাপক, সহকারী অধ্যাপকদের বেতন কাঠামো ক্রমানুসারে নির্ধারণ করা, রাষ্ট্রীয় ওয়ারেন্ট অব প্রিসিডেন্সি-এ বেতন কাঠামোর পাশাপাশি পদমর্যাদাগত অবস্থান নিশ্চিত করা এবং সরকারী কর্মকর্তাদের অনুরূপ গাড়ি ও অন্যান্য সুবিধা শিক্ষকদের ক্ষেত্রেও নিশ্চিত করা।

শিক্ষকদের দাবি মানা না হলে পাবলিক বিশ্ববিদ্যালয়গুলোতে উদ্ভূত পরিস্থিতির দায় সরকারকেই নিতে হবে বলে হুঁশিয়ারি দেওয়া হয়