২২ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

বিটিআরসি থেকে আশানুরুপ সহযোগীতা পাওয়া যাচ্ছে না : পুলিশ মহাপরিদর্শক

নিজস্ব সংবাদদাতা, সাভার॥ ফেসবুক-টুইটার ঘেটে অপরাধী সনাক্তের ব্যাপারে বিটিআরসি থেকে আশানুরুপ সহযোগীতা পাওয়া যাচ্ছে না বলে জানিয়েছেন পুলিশের মহাপরিদর্শক এ.কে.এম. শহীদুল হক।

রবিবার দুপুরে আশুলিয়ায় শিল্প পুলিশের বাদক দলের এক প্রশিক্ষণ সমাপনী অনুষ্ঠানে গিয়ে সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি এ কথা বলেন।

তিনি আরো বলেন, তথ্য প্রযুক্তি খাতে নিয়ন্ত্রন প্রতিষ্ঠায় দেশ ও দেশের বাইরে থেকে বিশেষ প্রশিক্ষণ পেয়েছে পুলিশ সদস্যরা। কিন্তু দেশের ফেসবুক, টুইটার ও অন্যান্য সামাজিক যোগাযোগ মাধ্যমগুলো নিয়ন্ত্রন করে থাকে বাংলাদশে টেলিকমিউনিকেশন রেগুলেটরি কমিশন (বিটিআরসি)। তাই, সামাজিক মাধ্যমগুলোর মাধ্যমে কোন অপরাধ সংঘটিত হলে বিটিআরসি’র সহাযোগীতা নিতে হয় পুলিশকে। কিন্তু, বিটিআরসি পুলিশের চাহিদা অনুযায়ী সহযোগীতা করতে পারে না। এ জন্য অনেক ক্ষেত্রে অপরাধীর পরিচয় সনাক্ত করা কঠিন হয়ে পড়ে।

দেশের রাজনৈতিক অবস্থায় দলীয় কোন্দল দেখা দিলে তা দলীয়ভাবেই মিমাংসা করার জন্য সব রাজনৈতিক পক্ষকে আহবান জানান পুলিশের মহা-পরিদর্শক।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, শিল্প-পুলিশের ডিআইজি আব্দুস সালাম, ঢাকা জেলা পুলিশ সুপার হাবিবুর রহমান, শিল্পাঞ্চল পুলিশ-১ এর পরিচালক মোস্তাফিজুর রহমানসহ অন্যান্য পুলিশ কর্মকর্তাবৃন্দ।