১১ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

আফগানিস্তানকে হারিয়ে ফাইনালে বাংলাদেশ

অনলাইন ডেস্ক ॥ তৃতীয় সাফ অনুর্ধ্ব-১৬ চ্যাম্পিয়নশিপ ফুটবলের ফাইনালে জায়গা করে নিয়েছে স্বাগতিক বাংলাদেশ। রবিবার আসরের প্রথম সেমিফাইনালে শক্তিশালী আফগানিস্তানকে ১-০ গোলে হারিয়েছে শাওন হোসেনের দল। সিলেট জেলা স্টেডিয়ামের অনুষ্ঠিত এই ম্যাচে বাংলাদেশের জয়ের নায়ক মিডফিল্ডার সাদ হোসেইন।ম্যাচের ৫০ মিনিটে গোল করে বাংলাদেশকে এগিয়ে নিয়েছিলেন তিনি।

ম্যাচের প্রথমার্ধ শেষ হয়েছিল গোলশূন্যভাবে। সিলেট জেলা স্টেডিয়ামে চলমান এই ম্যাচটি শুরু হওয়ার কথা ছিল বেলা ৩টায়। কিন্তু বৃষ্টির কারণে তা এক ঘন্টা পিছিয়ে বিকেল ৪টায় শুরু হয়।

মাঠ কর্দমাক্ত থাকায় স্বাভাবিক ফুটবল নৈপুণ্য দেখাতে বেগ পেতে হয়েছে দুই দলকেই। এরপরও একাধিকবার গোলের সুযোগ পেয়েছে বাংলাদেশ ও আফগানিস্তানের কিশোর ফুটবলাররা। তবে সুযোগ কাজে লাগাতে পারেনি কোনো দলই। শেষ অব্দি তাই গোলশূন্যভাবেই শেষ হয়েছে ম্যাচের প্রথমার্ধের খেলা। তবে দ্বিতীয়ার্ধের খেলা শুরুর ৫ মিনিট পরই গোলের দেখা পেয়েছে স্বাগিতকরা।

উল্লেখ্য, সিলেট চলছে বাংলাদেশসহ দক্ষিণ এশিয়ার ৬টি দেশের অংশগ্রহণে সাফ অনুর্ধ্ব-১৬ চ্যাম্পিয়নশিপ ফুটবলের এই আন্তর্জাতিক আসর। গ্রুপ পর্বের খেলাশেষে সেমিফাইনালের টিকেট কেটেছে বাংলাদেশ, আফগানিস্তান, নেপাল ও বর্তমান চ্যাম্পিয়ন ভারত। অন্যদিকে, বিদায় নিতে হয়েছে মালদ্বীপ ও শ্রীলঙ্কাকে। বাংলাদেশ গ্রুপ-এ চ্যাম্পিয়ন হিসেবে সেমিফাইনাল খেলেছে।