২০ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

মহিলা ক্রিকেট দল ॥ বোলিং করলেন সালমারা

স্পোর্টস রিপোর্টার ॥ রোববারই শেষ হয়ে যাওয়ার কথা বাংলাদেশ মহিলা ক্রিকেট দলের কন্ডিশনিং ক্যাম্প। শেষদিনে মহিলা ক্রিকেটাররা বোলিং অনুশীলনও করলেন। এরপর চুড়ান্ত দল ঘোষনার কথা। সেই দল অক্টোবরে দক্ষিন আফ্রিকার বিপক্ষে ও নবেম্বর-ডিসেম্বরে টি২০ বিশ্বকাপের বাছাইপর্বে খেলার জন্য প্রস্তুতি শুরু করে দেবে।

প্রাথমিক দলে সালমা খাতুন, রিতু মণি, জাহানারা আলম, লিলি রাণী বিশ্বাস, ফারজানা হক পিংকি, তিথী রাণী সরকার, রুমানা আহমেদ, শামিমা সুলতানা (উইকেটরক্ষক), লতা মণ্ডল, শারমিন সুলতানা, আয়েশা রহমান শুকতারা, রুবাইয়া হায়দার, পান্না ঘোষ, নিগার সুলতানা (উইকেটরক্ষক), শায়লা শারমিন, তাজিয়া আক্তার, ফাহিমা খাতুন, নাহিদা আক্তার, নাজহাত তাসনিয়া (উইকেটরক্ষক), শরিফা খাতুন, শারমিন আক্তার শুপ্তা, সুমনা আক্তার, সানজিদা ইসলাম, সুরাইয়া আজমিন, খাদিজাতুল কুবরা ও জান্নাতুল ফেরদৌস আছেন। এদের থেকেই সেরা ১৫ জন ঘোষনা করা হবে। মূল স্কোয়াড নিয়ে ক্যাম্প শুরু হবে ১৯ আগস্ট।

শেষপর্যন্ত যদি পাকিস্তানে যাওয়া হয়, চুড়ান্ত দলের ১৫ জনই যাবেন। পাকিস্তানে গিয়ে পাকিস্তানের বিপক্ষে তিন ওয়ানডে ও ১টি২০ ম্যাচের সিরিজ খেলা হবে কিনা, তা এখনও নিশ্চিত নয়। এখনও নিরাপত্তা নিয়ে নিশ্চিত কোন কিছুই হয়নি। এরপর আবার সরকারের সবুজ সংকেতের বিষয়ও আছে। তবে পাকিস্তান সিরিজ হোক না হোক, অক্টোবরে দক্ষিন আফ্রিকার বিপক্ষে সিরিজ ও টি২০ বিশ্বকাপের বাছাইপর্ব আছে। এজন্য চলছে পুরোদমে অনুশীলন। নিজেদের ফিট রাখতে জিম, রানিং করে চলেছেন সালমা খাতুনরা। রোববার বোলিং অনুশীলনও করলেন।

এ বছরের অক্টোবরের তৃতীয় সপ্তাহে বাংলাদেশ সফরে আসবে দক্ষিণ আফ্রিকা মহিলা ক্রিকেট দল। সফরে বাংলাদেশের বিপক্ষে ৫টি ওয়ানডে ও ৩টি টি২০ ম্যাচ খেলবে সফরকারীরা। কক্সবাজারের শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম, বিকেএসপি ও সিলেট বিভাগীয় স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে ম্যাচগুলো। হোম সিরিজের পর নবেম্বরের শেষের দিকে ২০১৬ সালের টি২০ বিশ্বকাপের বাছাইপর্ব খেলতে ব্যাংকক যাবে বাংলাদেশ মহিলা ক্রিকেট দল। কন্ডিশনিং ক্যাম্পের জন্য প্রাথমিক স্কোয়াডে ডাকা হয়েছে ২৬ ক্রিকেটারকে। কন্ডিশনিং ক্যাম্পে ক্রিকেটারদের ফিটনেস টেস্ট হয়ে গেছে। এখন চুড়ান্ত দলে স্থান করে নেওয়ার পালা।