১৯ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

মামলার কারণে ৭ বছরেও চালু করা যায়নি এনসিটি ॥ নৌমন্ত্রী

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ চট্টগ্রাম বন্দরে নিউমুরিং কন্টেনার টার্মিনাল (এনসিটি) প্রায় ৭শ’ কোটি টাকা ব্যয়ে নির্মিত হওয়ার পর সাত বছরেও চালু করা যায়নি মামলাজনিত কারণে। বন্দরে যারা কাজ করতে চান, যারা ব্যবসা করতে চান, যারা কাজ পাননি তারা আদালতে গিয়ে দাঁড়িয়েছেন। একের পর এক মামলার কারণে এনসিটি চালু হয়নি। শেষ পর্যন্ত যে প্রস্তাব আগে দেয়া হয়েছিল সে জায়গাতেই আসতে হয়েছে।

নৌ পরিবহণমন্ত্রী শাজাহান খান রবিবার চট্টগ্রাম বন্দর কর্মকর্তাদের সঙ্গে বৈঠকে উপরোক্ত কথাগুলো বলেন। এ সময় তিনি সাহসের সঙ্গে স্বচ্ছতা বজায় রেখে কাজ চালিয়ে যাওয়ার জন্য কর্মকর্তাদের প্রতি আহ্বান জানান। তিনি বন্দরের দক্ষতা বৃদ্ধির ওপর গুরুত্বারোপ করেন।

চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান রিয়ার এডমিরাল নিজাম উদ্দিন আহমেদ, সদস্য (এডমিন এ্যান্ড প্লানিং) জাফর আলম, পরিচালক (পরিবহন) গোলাম সরোয়ার, সচিব ওমর ফারুকসহ বিভিন্ন বিভাগের প্রধানগণ বৈঠকে উপস্থিত ছিলেন। নৌপরিবহন মন্ত্রী তার বক্তব্যে সমালোচনার দিকে না তাকিয়ে সততা ও নিষ্ঠার সঙ্গে কাজ করার জন্য কর্মকর্তাদের নির্দেশ দেন। বন্দরের অগ্রযাত্রা যাতে ব্যাহত না হয় সেজন্য মন্ত্রী সাহসের সঙ্গে সিদ্ধান্ত নিয়ে কাজ করার পক্ষে মত ব্যক্ত করেন।