২৩ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

চিটাগাং সিমেন্টের মামলার শুনানি শুরু

অর্থনৈতিক রিপোর্টার ॥ ১৯৯৬ সালের চিটাগাং সিমেন্টের শেয়ার কেলেঙ্কারি মামলার শুনানি শুরু হয়েছে। রবিবার পুঁজিবাজারের মামলা নিষ্পত্তিসংক্রান্ত বিশেষ ট্রাইব্যুনালে মামলার বাদী বাংলাদেশ সিকিউরিটিজ এ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) সাবেক নির্বাহী পরিচালক এম এ রশীদ খানকে জেরা করেন আসামিপক্ষের আইনজীবী খন্দকার মাহবুব হোসেন। বিকেল ৩টা ২০ মিনিটে এ জেরা শুরু হয় এবং ৪টার দিকে শেষ হয়। আজ সোমবার মামলার পরবর্তী তারিখ নির্ধারণ করেছে আদালত।

এদিকে রবিবার মামলার আসামি আবু তৈয়বের জামিন মঞ্জুর করেছে আদালত। এর আগে গত ৯ আগস্ট মামলার আসামি ও ডিএসইর সাবেক প্রেসিডেন্ট রকিবুর রহমান এবং বুলবুল সিকিউরিটিজের মালিক এএস শহিদুল হক বুলবুলের জামিন মঞ্জুর করেছিল আদালত। ওই দিন আবু তৈয়ব আদালতে হাজির হননি। অসুস্থতার জন্য রবিবার এ্যাম্বুলেন্সে করে আদালতে উপস্থিত হন তিনি। তবে তাকে এজলাসে ওঠানো হয়নি। রবিবার রকিবুর রহমান ও এএস শহিদুল ইসলামও আদালতে উপস্থিত ছিলেন।

রাষ্ট্রপক্ষে বাংলাদেশ সিকিউরিটিজ এ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) আইনজীবী হিসেবে এ্যাডভোকেট মোঃ মাসুদ রানা খান ও হাসিবুর রহমান দিদার উপস্থিত ছিলেন।

এ্যাডভোকেট মাসুদ রানা খান মামলার বিষয়ে বলেন, রবিবার মামলার বাদীকে আসামিপক্ষের আইনজীবী জেরা করেছেন। আজ সোমবার মামলার পরবর্তী তারিখ নির্ধারণ করা হয়েছে।