১৩ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

মাশরাফিদের জার্সির ডিজাইন করবেন ভক্তরা

স্পোর্টস রিপোর্টার ॥ বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের ভক্ত অগণিত। দলের জার্সির প্রতি তাদের ভালবাসা ও আবেগ ভাষাহীন। এবার ভক্তদের সেই আবেগ বাংলাদেশ দলের জার্সির সঙ্গে মেশাতে যাচ্ছে রবি আজিয়েটা লিমিটেড। বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের লাল-সুবজ জার্সি পুরো জাতির প্রেরণার উৎসও। সেই আবেগকে শ্রদ্ধা জানাচ্ছে রবি। মোবাইল ফোন অপারেটর রবি আজিয়াটা লিমিটেড ‘অদম্য জার্সি ডিজাইন কনটেস্ট’ শিরোনামে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সহযোগিতায় একটি প্রতিযোগিতার আয়োজন করতে যাচ্ছে। যে প্রতিযোগিতার মাধ্যমে ভক্তদের ডিজাইন করা জার্সি থেকে সেরা জার্সি বাংলাদেশ দলের ক্রিকেটারদের গাঁয়ে জড়ানো হবে। মিডিয়া পার্টনার হিসেবে এর সঙ্গে রয়েছে চ্যানেল আই।

প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্য আগ্রহীদের আজ থেকেই মাঠে নেমে পড়তে হবে। সেরা জার্সির ডিজাইন বানাতে হবে। ৩১ আগস্টের মধ্যে জার্সির ডিজাইন জমা দিতে হবে। আগ্রহীরা লবৎংবু@ৎড়নর.পড়স.নফ এই ঠিকানায় জার্সির নক্সা মেইল করে অথবা িি.িবিধৎবঃরমবৎং.পড়স.নফ ওয়েবসাইটে ভিজিট করে তাদের ডিজাইন আপলোড করেও প্রতিযোগিতায় অংশ নিতে পারবেন। জমা হওয়া জার্সির ডিজাইনের মধ্যে প্রাথমিকভাবে ১১টি জার্সি নির্বাচন করবে বিচারকরা। নির্বাচিত ১১টি জার্সি তাদের বিজ্ঞাপনে প্রচার করবে রবি। কর্তৃপক্ষের দেয়া কোড নম্বর অনুসারে সেরা জার্সি নির্বাচনের জন্য ভোট আহ্বান করা হবে। আগ্রহীরা এসএমএস এবং অনলাইনে ভোট প্রদান করতে পারবেন। যিনি বিজয়ী হবেন তার ডিজাইন করা জার্সিতেই খেলবেন বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটাররা। সেরা ডিজাইনার পাবেন পাঁচ লাখ টাকা পুরস্কার। রবির ভাইস প্রেসিডেন্ট (কমিউনিকেশন এ্যান্ড কর্পোরেট রিসপনশিবিলিটি) একরাম কবির এ বিষয়ে জানিয়েছেন, ‘অক্টোবরের মধ্যে সেরা জার্সি চূড়ান্ত করা হবে। সেরা জার্সিটি পরে জাতীয় দলের ক্রিকেটাররা খেলবেন। রবির সঙ্গে বিসিবির চুক্তি ২ বছরের। এ সময়ে বিজয়ী ভক্তের জার্সি পরেই খেলবে জাতীয় দল। আশা করছি জিম্বাবুইয়ের বিপক্ষে ফেব্রুয়ারিতে যে বাংলাদেশের সিরিজ রয়েছে, সেই সিরিজ দিয়েই নতুন জার্সি পরে খেলতে নামবে জাতীয় দলের ক্রিকেটাররা।’

সাধারণ ভক্তদের পাশাপাশি পেশাদার ডিজাইনাররাও জমা দিতে পারবেন জার্সির ডিজাইন। রবি এবং বিসিবি সারা দেশের ফ্যাশন ইনস্টিটিউটগুলোতে প্রচার চালাবে। প্রচার কার্যক্রম চলাকালে ইনস্টিটিউটগুলোর শিক্ষার্থীরা তাদের নিজেদের করা জার্সির ডিজাইনও জমা দিতে পারবেন। রবিবার দুপুরে মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সংবাদ সম্মেলনে আনুষ্ঠানিকভাবে এ প্রতিযোগিতার ঘোষণা দেন রবির চীফ অপারেটিং অফিসার মাহতাব উদ্দিন আহমেদ। সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন বিসিবির প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) নিজাম উদ্দিন চৌধুরী সুজন, মার্কেটিং এ্যান্ড কর্মাশিয়াল কমিটির চেয়ারম্যান কাজী ইনাম আহমেদ ও চ্যানেল আইয়ের ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর। এর আগেও ২০১১ সালের বিশ্বকাপের আগে ‘জার্সি উৎসব’ আয়োজন করা হয়েছিল। বাছাই করা সেরা জার্সিটি পরেই ক্রিকেটাররা বিশ্বকাপ খেলেছিলেন। এবার রবিও ‘অদম্য জার্সি ডিজাইন কনটেস্ট’ করে ভক্তদের ডিজাইন করা নতুন জার্সি মাশরাফিদের গায়ে জড়াতে চাচ্ছে। ভক্তদের ডিজাইন করা জার্সি পরেই খেলতে নামবে বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটাররা।