১৩ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

শ্রীলঙ্কায় আজ পার্লামেন্ট নির্বাচন

শ্রীলঙ্কায় নির্বাচনের প্রাক্কালে নিরাপত্তা জোরদারে হাজার হাজার পুলিশ মোতায়েন করা হয়েছে। এদিকে নির্বাচনী প্রচারণাকালে সহিংসতায় এ পর্যন্ত চারজনের প্রাণহানি ঘটেছে। আজ সোমবার স্থানীয় সময় সকাল সাতটায় ভোটগ্রহণ শুরু হবে। ভোটার প্রায় দেড় কোটি। মঙ্গলবার ফলাফল জানা যাবে বলে আশা করা হচ্ছে। পুলিশের মহাপরিদর্শক এনকে ইল্লাগাকন জানান, সোমবারের নির্বাচনের আগের দিন রবিবার ভোট কেন্দ্র পাহারা দেয়ার জন্য দেশজুড়ে ৬৩ হাজার পুলিশ মোতায়েন করা হয়েছে। এছাড়া সতর্কাবস্থায় রাখা হয়েছে আধা সামরিক বাহিনীকেও। খবর এএফপির।

এক বিবৃতিতে ইল্লাগাকন বলেন, নির্বাচন যেন শান্তিপূর্ণ হয় তা নিশ্চিত করতে এবং নির্বাচনোত্তর পরিস্থিতি স্বাভাবিক রাখতে আমরা অতিরিক্ত পদক্ষেপ গ্রহণ করেছি। এদিকে দু’সপ্তাহ আগে রাজধানী কলম্বোয় ক্ষমতাসীন ইউনাইটেড ন্যাশনাল পার্টির (ইউএনপি) সমাবেশে অজ্ঞাত বন্দুকধারীদের হামলায় দুজন দলীয় কর্মী নিহত হয়েছে। আহত হয়েছে বেশ কয়েকজন।

এছাড়া মাসব্যাপী প্রচারাভিযানকালে পৃথক দুটি হামলায় আরও দুজন প্রাণ হারায়।

এসব ঘটনায় বেশ কয়েকজনকে গ্রেফতার করা হয়েছে বলে জানান পুলিশের মহাপরিদর্শক। এদিকে প্রাণহানি সত্ত্বেও বেসরকারী নির্বাচনী পর্যবেক্ষকরা বলছেন, গত দু’দশকে যেসব নির্বাচন অনুষ্ঠিত হয়েছে সেসবের তুলনায় এবারে সহিংসতার মাত্রা কম।