২৬ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

কিশোরীর আত্মহত্যা ॥ সন্ত্রাসী হামলায় স্কুল শিক্ষিকা আহত

স্টাফ রিপোর্টার ॥ রাজধানীর খিলগাঁওয়ে নার্গিস আক্তার (১৪) নামে এক কিশোরী আত্মহত্যা করেছে। পুরান ঢাকায় বংশালে বাসের ধাক্কায় শহীদুল্লাহ নামে এক বৃদ্ধ নিহত হয়েছে। শাহবাগের সিআর দত্ত রোডের কিন্ডারগার্টেনের এক শিক্ষিকাকে মারধর করার অভিযোগ পাওয়া গেছে। লালবাগের শহীদনগরে চিশতীয়া দরবার শরীফে প্রতিপক্ষের হামলায় ১৫ জন আহত হয়েছে। এদের মধ্যে দশজনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। পুলিশ জানায়, জমি দখল নিয়ে এ হামলার ঘটনা ঘটে।

স্থানীয় সূত্র জানায়, রবিবার সকালে মেরাদিয়া কমিশনার গলির ৭০/এ নম্বর বাড়িতে নার্গিস আক্তার (১৪) নামে এক কিশোরী ফাঁস দিয়ে আত্মহত্যা করে। খবর পেয়ে পুলিশ ওই বাড়ি থেকে তার ঝুলন্ত লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিক্যাল কলেজ মর্গে পাঠায়। নিহত নার্গিসের বাবার নাম মোঃ সেলিম মিয়া। বাড়ি শরীয়তপুরের নাড়িয়া থানার ঢালি বাড়িতে।

সড়ক দুর্ঘটনায় বৃদ্ধের মৃত্যু ॥ দুপুরে বংশালের তাঁতী বাজার মোড়ে রাস্তা পার হওয়ার সময় যাত্রীবাহী বাসের ধাক্কায় শহীদুল্লাহ (৬০) নামে এক বৃদ্ধের মৃত্যু হয়েছে। বাবার নাম আসাদউল্লাহ। তিনি মিরপুর পশ্চিম সেনপাড়া ৪২/২ নম্বর বাসায় থাকতেন। ঘাতক বাসটি জব্দ করা হয়েছে। তবে চালক পালিয়ে গেছে।

শিক্ষিকা আহত হয়ে হাসপাতালে ॥ রাজধানীর শাহবাগ থানাধীন সিআর দত্ত রোডে ‘শিক্ষা-নিলয়’ কিন্ডারগার্টেন স্কুল ভবনের ভাড়া বাকি থাকাকে কেন্দ্র করে বাড়িওয়ালার পেটুয়া বাহিনী হালিমা আক্তার (২৮) নামে এক শিক্ষিকার পেটে লাথি মেরেছে বলে অভিযোগ পাওয়া গেছে। পরে গুরুতর আহত অবস্থায় শিক্ষিকা হালিমাকে ঢামেক হাসপাতালে ভর্তি করা হয়েছে।

শিক্ষা-নিলয়’ কিন্ডারগার্টেন স্কুলের প্রধান শিক্ষক আশুতোষ সিকদার জানান, বিকেল সাড়ে ৪টার দিকে ৪৮ সিআর দত্ত রোডের স্কুলে শ্রেণী কক্ষে ক্লাস নিচ্ছিলেন শিক্ষিকা হালিমা। বাড়িওয়ালা আমিন উদ্দিনের পাঁচতলা ভবনের তৃতীয় তলায় তিনি স্কুল চালান। তিনি জানান, কিছুদিন ধরে আর্থিক সঙ্কটে থাকার কথা বাড়িওয়ালাকে জানিয়েছেন। তিনি অভিযোগ করেন, কিন্তু ভাড়ার দাবিতে বাড়িওয়ালা আমিন উদ্দিন রবিবার বিকেলে স্কুলে তার ভাড়াটে সন্ত্রাসী পাঠান। সন্ত্রাসীরা ক্লাসে থাকা শিক্ষিকাকে পেটে লাথি মারে। পরে ওই শিক্ষিকাকে দ্রুত ঢামেক জরুরী বিভাগে নেয়া হয়। সেখানে তিনি চিকিৎসাধীন রয়েছেন। প্রধান শিক্ষক আশুতোষ আরও অভিযোগ করেন, শুধু তাই নয়, ওই সন্ত্রাসীরা হালিমাকে নানা সময়ে উত্ত্যক্তও করত। এসব বিষয়ে মামলা করবেন বলেও তিনি জানান। ঢামেক হাসপাতালের পুলিশ ফাঁড়ির সহকারী উপ-পরিদর্শক সেন্টু চন্দ্র দাস ঘটনার সত্যতা স্বীকার করে জানান, বিষয়টি স্থানীয় থানা পুলিশকে জানানো হয়েছে।

প্রতিপক্ষের হামলায় আহত ১৫ ॥ রাজধানীর লালবাগ শহীদনগর আধাগলি এলাকার একটি চিশতীয়া দরবার শরীফে প্রতিপক্ষরা হামলা চালিয়েছে। এতে দুই পক্ষের ১৫ জন আহত হয়েছে। এদের মধ্যে ওই চিশতীয়া দরবার শরীফের সিফাত হোসেন শাওন (৩২), মোঃ বাদশা (২০), মোস্তফা মতিন তুহিন (৪২), মোঃ স্বপন (৩০), আতাউল্লাহ (৫০), কাওসার (২৫) ও সিদ্দিকসহ (১৯) ১০ জনকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

চিশতীয়া-নিজামিয়া পাক দরবার শরীফের ভক্ত মোঃ শাকিল জানান, শহীদনগর আধাগলির ১১৬/১ নম্বর দরবার শরীফের ভেতরে থাকা দেড় কাঠা জমি দখল নিতে দীর্ঘদিন ধরে চেষ্টা চালিয়ে আসছিলেন স্থানীয় ভূমিদস্যু নাজিম উদ্দীন। তিনি এ জমি কিনে নিয়েছেন বলেও দাবি করে আসছিলেন। তিনি জানান, বিকেল সাড়ে ৩টার দিকে নাজিম লোকজন নিয়ে জমির দখল নিতে আসেন। এ সময় দরবার শরীফের খাদেম ও অন্যরা বাধা দেন। এ সময় নাজিম উদ্দিন ও দলবল নিয়ে দরবারে হামলা চালান। তারা দরবারে ব্যাপক ভাঙচুর ও লুটপাট চালান। পরে খবর পেয়ে লালবাগ থানার পুলিশ ঘটনাস্থলে যায়। এ সময় সন্ত্রাসীরা পালিয়ে যায়। পরে দরবারের খাদেমসহ ১০ জনকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়। এ ব্যাপারে লালবাগ থানায় যোগাযোগ করা হলে, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মনিরুজ্জামান ঘটনার সত্যতা স্বীকার করে জানান, সেখানে পুলিশ মোতায়েন করা হয়েছে।