২২ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

কালকিনিতে ভুয়া মুক্তিযোদ্ধা পরিচয়ে ভাতা উত্তোলন

নিজস্ব সংবাদদাতা, কালকিনি (মাদারীপুর) ॥ মাদারীপুরের কালকিনিতে আবদুর রহমান-(৫১) ও লুতফোন নেছা-(৪৩) নামের দুই প্রতারকের বিরুদ্ধে ভুয়া মুক্তযোদ্ধা এবং মুক্তিযোদ্ধার ভুয়া স্ত্রী সেঁজে বছরের পর বছর ভাতা উত্তোলনের অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় উপজেলা মুক্তিযোদ্ধা পরিষদ ভিষন ক্ষোভ প্রকাশ করেন। এ নিয়ে এলাকাবাসীর মাঝে সমালোচনার ঝড় বইছে।

এলাকা ও মুক্তিযোদ্ধা পরিষদ সুত্রে যানা গেছে, উপজেলার বাশগাড়ি এলাকার বজ্রুস্বর গ্রামের আবদুল মজিদের ছেলে আবদুর রহমান প্রতারনার আশ্রয় নিয়ে ভুয়া মুক্তিযোদ্ধা সেঁজে একেই এলাকার গনি খানের ছেলে প্রকৃত মুিক্তযোদ্ধা আবদুর রহমান খানের নাম ব্যবহার করে ৯ মাস ধরে মুক্তিযোদ্ধা ভাতা উত্তোলন করে আতœসাৎ করে আসছে। অপর দিকে একেই ইউনিয়নের কানুরগাও গ্রামের হায়দার কাজীর ছেলে প্রকৃত মুক্তিযোদ্ধা জালাল কাজী অবিবাহীত অবস্থায় মাড়া যায়। এ সুযোগে তার ভুয়া স্ত্রী সেঁজে প্রতারনার আশ্রয় নিয়ে একেই এলাকার লুতফোন নেছা নামের এক মহিলা ৫ বছর ধরে মুক্তিযোদ্ধার ভাতা উত্তোলন করে আসছে। এ প্রতারনার ঘটনাটি এলাকার মানুষের মাঝে ফাঁশ হয়ে গেলে কালকিনি উপজেলা মুক্তিযোদ্ধা পরিষদ ভিষন ক্ষোভ প্রকাশ করেন। এবং বিষয়টি নিয়ে মুক্তিযোদ্ধা পরিষদের কমান্ডার আবদুল জলিল ও ডেপুটি কমান্ডার আবদুল মালেক উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ হেমায়েত উদ্দিনের কাছে অভিযোগ করেন।

এ ব্যাপারে কালকিনি উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ হেমায়েত উদ্দিন বলেন, এত বড় প্রতারনা কি ভাবে হলো জানিনা। আমার কাছে মুক্তিযোদ্ধারা অভিযোগ করেছে। তদন্ত সাপেক্ষে তাদের দুজনের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।