২৫ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

রাজশাহীতে ধর্মীয় বইয়ে আগুন ॥ মাদ্রাসা ছাত্র আটক

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ রাজশাহীর পবায় মায়ের ওপর রাগ করে ধর্মীয় বই আগুনে পুড়িয়ে ফেলেছে এক মাদ্রাসার ছাত্র। ধর্মীয় বই পুস্তক আগুন দিয়ে পুড়িয়ে ফেলায় উত্তেজনা সৃষ্টি হলে সোমবার পুলিশ আবদুল্লাহ (১৮) নামের মাদ্রাসা ছাত্রকে আটক করে। উপজেলার পালোপাড়া গ্রামে ওই ঘটনা ঘটে। আব্দুল্লাহ পালোপাড়া এলাকার আক্কাসের ছেলে। সে রাজশাহী মহানগরীর নিউমার্কেট এলাকার কাশেমিয়া মাদ্রাসার ছাত্র বলে জানা গেছে।

স্থানীয়রা জানান, টাকা নেয়াকে কেন্দ্র করে রবিবার আব্দুল্লাহ তার মা তাসলিমার সঙ্গে ঝগড়া করে। এরই জের ধরে আব্দুল্লাহ তার বাড়িতে যতো ধর্মীয় বই ছিলো সবগুলোতে আগুন ধরিয়ে দেয়।

এ ঘটনা সোমবারে প্রকাশ পেলে এলাকায় উত্তেজনা ছড়িয়ে পড়ে। পরে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পবা থানা পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে আব্দুল্লাহকে আটক করে থানায় নিয়ে আসেন।

পবা থানার অফিসার ইনচার্জ (ওসি) আলমগীর হোসেন জানান, ঘটনার সঙ্গে জড়িতকে আটক করে থানায় নিয়ে আসা হয়েছে। বর্তমানে এলাকার পরিস্থিতি শান্ত। ধর্মীও বইপুস্তক পুড়িয়ে ফেলায় এলাকায় উত্তেজনাকর পরিস্থিতির সৃষ্টি হলে পুলিশ ওই মাদ্রাসাছাত্রকে আটক করে। এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।