২৪ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

’জিয়ার অপকর্ম ধারণ করে শোকের দিন জাল জন্মদিন পালন করেন খালেদা’

অনলাইন ডেস্ক ॥ আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য সুরঞ্জিত সেনগুপ্ত এমপি বলেছেন, বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান বঙ্গবন্ধুর হত্যার ষড়যন্ত্রে জড়িত থাকার জন্যই বেগম খালেদা জিয়া এদিন তার জাল জম্মদিন পালন করে থাকেন।

তিনি বলেন, বিএনপি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যা করাকে এখনও সঠিক বলে মনে করে। তাই তারা জাতীয় শোক দিবসে কেক কেটে উল্লাস করে থাকে।

আইন, বিচার ও সংসদ বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি সুরঞ্জিত সেনগুপ্ত আজ সকালে রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে ‘নৌকা সমর্থক গোষ্ঠী’ সংগঠনের উদ্যোগে চলমান রাজনীতি বিষয়ক এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

সংগঠনের সভাপতি এমদাদুল হক সেলিমের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ঢাকা মহানগর আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক হাজী মো. সেলিম এমপি, ঢাকা মহানগর সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক হারুন চৌধুরী, নৌকা সমর্থক গোষ্ঠীর সহ-সভাপতি চিত্তরঞ্জন দাস ও বঙ্গবন্ধু একাডেমীর মহাসচিব হুমায়ুন কবির মিজি প্রমুখ।

সুরঞ্জিত সেনগুপ্ত বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হত্যাকান্ডের ষড়যন্ত্রের সাথে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান জড়িত ছিলেন।

তিনি বলেন, বঙ্গবন্ধুর হত্যাকান্ডের বিচার যাতে না হয় সেজন্য জিয়াউর রহমান ইনডেমনিটি অধ্যাদেশ জারি করেছিলেন এবং খুনীচক্রকে বিভিন্নভাবে পুরুষ্কৃত করেছিলেন।

তিনি বলেন, জিয়উর রহমানের বঙ্গবন্ধুর হত্যাকান্ডকে সমর্থন করার জন্যই বেগম খালেদা জিয়া জাতীয় শোক দিবসে জাল জম্মদিন পালন করেন।

বিএনপিকে উদ্দেশ্য করে সুরঞ্জিত বলেন, ‘ যে দিন ১৫ আগস্ট জাতীয় শোক দিবসে জাল জম্মদিনের কেক কাটা বন্ধ করবেন সে দিন আমরা মনে করবো আপনারা স্বাধীন দেশের রাজনীতির সাথে সম্পৃক্ত হয়েছেন। তা না হলে মনে করবো, আপনারা এখনও পাকিস্তানী ভাবধারার রাজনীতির সাথে সম্পৃক্ত রয়েছেন।

২০০৫ সালের ১৭ আগস্ট সিরিজ বোমা হামলার বিষয়ে সুরঞ্জিত বলেন, জঙ্গিবাদের বিরুদ্ধে সরকারের জিরো টলারেন্স নীতি গ্রহণের কারণে দেশের মানুষকে এখন আর আতঙ্কের মধ্যে বাস করতে হয় না।

তিনি বলেন, সরকার জঙ্গিবাদের বিরুদ্ধে সর্বাত্মক ব্যবস্থা গ্রহণ করলে কোন দেশে জঙ্গিবাদ মাথাচাড়া দিয়ে উঠতে পারে না। বিএনপি জঙ্গিবাদীদের সাথে ক্ষমতা ভাগাভাগি করেছিল বলেই দেশে সিরিজ বোমা হামলার মতো ভয়ঙ্কর ঘটনা ঘটে।

তিনি আরো বলেন, বিএনপির নেতা তারেক রহমানের রাজনৈতিক কার্যালয় বনানীর ‘হাওয়া ভবন’ থেকে হামলার পরিকল্পনা করা হতো এবং সে পরিকল্পনা মাফিক তা কার্যকর হতো।

সুরঞ্জিত বলেন, দেশ উন্নয়নের পথে এগিয়ে যাচ্ছে এবং এগিয়ে যাবে। জঙ্গিবাদে বিশ্বাসীদের পরাজয় হবেই। তাদের অস্তিত্ব বিলীন হয়ে যাবে। সূত্র: বাসস