১৭ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

আগামী সংসদে অধিবেশনে উঠতে যাচ্ছে নতুন শুল্ক আইন

অর্থনৈতিক রিপোর্টার ॥ নতুন শুল্ক আইন সংসদে পাশ করার জন্য আগামী অধিবেশনে উঠতে যাচ্ছে। আর আইনটি আগামী বছরের জুলাই থেকে নতুন ভ্যাট আইনের সঙ্গে বাস্তবায়নের পরিকল্পনা রয়েছে সরকারের।

সোমবার বিকেলে রাজধানীর সোনারগাঁও হোটেলে নতুন শুল্ক আইন এবং সর্বোচ্চ প্রায়োগিক চর্চা বিষয়ক জাতীয় কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে রাজস্ব বোর্ডের (এনবিআর) চেয়ারম্যান মোঃ নজিবুর রহমান এ তথ্য জানান। এই কর্মশালার উদ্বোধন করেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। আগামী ১ সেপ্টেম্বর সংসদ অধিবেশন বসতে যাচ্ছে।

গত বছরের ১৫ সেপ্টেম্বরে ‘কাস্টমস আইন-২০১৫’এর খসড়া মন্ত্রিপরিষদ অনুমোদন দিয়েছে। এ লক্ষ্যে ব্যবসায়ীসহ সংশ্লিষ্ট পক্ষগুলোর সঙ্গে শেষ সময়ের পরামর্শ ও আলাপ-আলোচনা চলছে। এরই অংশ হিসেবে জাতীয় রাজস্ব বোর্ড ও এশীয় উন্নয়ন ব্যাংক (এডিবি) যৌথভাবে চারদিনব্যাপি এই কর্মশালার আয়োজন করে। এতে কাস্টমের মাঠ পর্যায়ের ২৬ জন কর্মকর্তা, বিভিন্ন মন্ত্রণালয় ও বিভিন্ন বনিক সমিতির প্রতিনিধিসহ মোট ৪০ জন অংশ নেন। কর্মশালা শেষে একটা কৌশলপত্র তৈরি করা হবে। যার আলোকেই ‘কাস্টমস আইন-২০১৫’ চূড়ান্ত করা হবে।

জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান মোঃ নজিবুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নান, এফবিসিসিআই সভাপতি আবদুল মাতলুব আহমাদ, বাংলাদেশে নিযুক্ত জাপানের রাষ্টদূত মাসাতো ওতানাবে ও বাংলাদেশে এশীয় উন্নয়ন ব্যাংকের (এডিবি) কান্ট্রি ডিরেক্টর কাজুহিকো হিগুচি ।

নির্বাচিত সংবাদ