২৫ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

সাফ অনুর্ধ-১৬ ফুটবল ॥ বাংলাদেশ-ভারত ফাইনাল কাল

স্পোর্টস রিপোর্টার ॥ এক দল এই নিয়ে টানা তৃতীয় বারের মতো ফাইনালে উঠে টানা দ্বিতীয়বার শিরোপা জিততে মরিয়া। আরেক দল তিন আসরে অংশ নিয়ে এই প্রথম ফাইনালে উঠে প্রথমবারের মতো শিরোপাজয়ের স্বপ্নে বিভোর। জিতবে কোন্ দল? তারই জবাব পেতে ফুটবলপ্রেমীদের চোখ রাখতে হবে বাংলাদেশ টেলিভিশনের পর্দায়। সাফ অনুর্ধ-১৬ ফুটবল চ্যাম্পিয়নশিপে কাল মঙ্গলবার বিকেল ৫টায় সিলেট জেলা স্টেডিয়ামে জমজমাট ফাইনালে মুখোমুখি হবে স্বাগতিক বাংলাদেশ বনাম ভারত।

বাংলাদেশে প্রথমবারের মতো আয়োজিত হচ্ছে এই টুর্নামেন্ট। একে স্মরণীয় করে রাখার উপায় একটাই চ্যাম্পিয়ন হওয়া। তাহলেই গড়া হবে নয়া ইতিহাস। অপরদিকে বর্তমান চ্যাম্পিয়ন ভারতও চায় শিরোপাটা নিজেদের কাছেই রাখতে। ফলে দুই দলের মধ্যে ফাইনাল-দ্বৈরথটি উপভোগের জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছে সিলেটের ফুটবলপাগল দর্শক এবং সেই সঙ্গে গোটা দেশের ফুটবলপ্রেমীরা।

মুখোমুখি পরিসংখ্যানে দু’দলই আছে সমান অবস্থানে। দুটি ম্যাচে প্রত্যেক দলই জিতেছে একটি করে ম্যাচ। ২০১৩ সালে নেপালের কাঠমান্ডুর আর্মি গ্রাউন্ডে অনুষ্ঠিত দ্বিতীয় আসরে গ্রুপ পর্বের ম্যাচে ভারতের কাছে ২-০ গোলে হেরেছিল বাংলাদেশ। তবে চলমান আসরে গ্রুপ পর্বের ম্যাচে ভারতকে ২-১ গোলে হারিয়ে প্রতিশোধ নিয়েছে বাংলাদেশ। মজার ব্যাপার গ্রুপের দুটি দলই এখন খেলতে যাচ্ছে ফাইনালে। যেখানে বাংলাদেশকে হারিয়ে ভারতেরও বদলা নেয়ার সুযোগ থাকছে।