২৩ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

একাত্তর ও পঁচাত্তরের ঘাতকচক্রের দোসররা এখনও সক্রিয়

  • সিরিজ বোমা হামলা ও শোক দিবস উপলক্ষে আওয়ামী লীগ

বিশেষ প্রতিনিধি ॥ আওয়ামী লীগ নেতারা বলেছেন, জিয়াউর রহমান বঙ্গবন্ধু হত্যাকা-ে আর তার পুত্র তারেক জিয়া ২১ আগস্ট গ্রেনেড হামলার সঙ্গে জড়িত। একাত্তর ও পঁচাত্তরের ঘাতকচক্র ও তাদের দোসররা এখনও সক্রিয়। পাকিস্তানের প্রেসক্রিপশনে আর খালেদা জিয়ার মদদে ষড়যন্ত্রকারীরা যে কোনভাবে শেখ হাসিনার সরকারকে ক্ষমতাচ্যুত করতে নানামুখী ষড়যন্ত্র করে যাচ্ছে। এসব ষড়যন্ত্রকারীকে রুখতে মুক্তিযুদ্ধের পক্ষের সকল শক্তিকে ঐক্যবদ্ধভাবে মাঠে নামতে হবে।

সোমবার রাজধানীতে ১৭ আগস্ট দেশব্যাপী সিরিজ বোমা হামলা এবং জাতীয় শোক দিবস উপলক্ষে পৃথক পৃথক অনুষ্ঠানে অংশ নিয়ে দলটির সিনিয়র নেতারা এসব কথা বলেন।

বিকেলে বঙ্গবন্ধু এভিনিউর আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বিএনপি-জামায়াতের পৃষ্ঠপোষকতায় ১৭ আগস্ট সিরিজ বোমা হামলার প্রতিবাদে ঢাকা মহানগর আওয়ামী লীগ আয়োজিত প্রতিবাদ সমাবেশে কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ বলেন, ৭০ বছর বয়সে বিএনপি নেত্রী কেক কেটে ভুয়া জন্মদিন পালন করেন। কিন্তু বিএনপির প্রতিষ্ঠাতার জন্মবার্ষিকীতে উনারা কেক কাটেন না।

তিনি বলেন, এ কেক কাটার মাধ্যমে খালেদা জিয়া প্রমাণ করেছেন যে, বাংলাদেশের মুক্তিযুদ্ধ, স্বাধীনতা ও সার্বভৌমত্বকে উনি বিশ্বাস করেন না। যে সকল বিএনপি নেতা এটাকে সমর্থন করেন, তারাও পাকিস্তানী ভাবধারায় বিশ্বাসী।

তারেক রহমান হওয়া ভবনে বসে উগ্রবাদী জঙ্গী সংগঠন সৃষ্টি করেছে এমন দাবি করে আওয়ামী লীগের এই নেতা বলেন, তারাই ১৭ আগস্ট একযোগে সিরিজ বোমা হামলা করে নিজেদের অবস্থান জানান দিয়েছিল। সেই সময় তারা দেশকে ব্যর্থ রাষ্ট্রে পরিণত করেছিল। সেই বিএনপি এখনও ষড়যন্ত্রে সক্রিয় আছে। তারা গুলশান এবং লন্ডনে বসে নানামুখী ষড়যন্ত্র করছে। এখন সময় এসেছে ষড়যন্ত্রকারীদের প্রতিহত করতে হবে। যাতে বাংলাদেশে আর কোন দিন জঙ্গীবাদী শক্তি মাথাচাড়া দিয়ে উঠতে না পারে।

বেগম খালেদা জিয়াকে উদ্দেশ করে মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বলেন, আওয়ামী লীগ জনগণের দল। এই দলকে আপনি যতই ষড়যন্ত্র করেন নিশ্চিহ্ন করতে পারবেন না। তাই আপনাকে বলি আওয়ামী লীগের বিরুদ্ধে ষড়যন্ত্র করে কোন লাভ নেই। ২০১৯ সালের নির্বাচনের জন্য দল গোছান।

দলীয় নেতাকর্মীদের উদ্দেশে কামরুল ইসলাম বলেন, বিএনপি-জামায়াত জোট একের পর এক আওয়ামী লীগের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে। তাই প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে হলে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে তাদের সকল ষড়যন্ত্র মোকাবেলা করতে হবে।

নগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি এমএ আজিজের সভাপতিত্বে সভায় আরও বক্তব্য রাখেন ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম, আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতা হাবিবুর রহমান সিরাজ, এ্যাডভোকট আফজাল হোসেন, নগর আওয়ামী লীগের ফয়েজ উদ্দিন মিয়া, মুকুল চৌধুরী, খাদ্যমন্ত্রী এ্যাডভোকেট কামরুল ইসলাম, হাজী মোহাম্মদ সেলিম এমপি, শাহে আলম মুরাদ, ডা. দিলীপ রায়, আবদুল হক সবুজ প্রমুখ।

তিনি এখনও পাকিস্তানী ভাবধারার রাজনীতিতে যুক্তÑ সুরঞ্জিত ॥ আওয়ামী লীগের উপদেষ্টা ম-লীর সদস্য সুরঞ্জিত সেনগুপ্ত এমপি বলেছেন, বিএনপি নেত্রী খালেদা জিয়া বাংলাদেশকে এখনও পূর্ব পাকিস্তান বানানোর ষড়যন্ত্রে লিপ্ত রয়েছেন বলেই ১৫ আগস্ট কেক কেটে জš§দিন পালন করেন। সোমবার রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে ‘নৌকা সমর্থক গোষ্ঠী’র উদ্যোগে চলমান রাজনীতি বিষয়ক এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি আরও বলেন, খালেদা জিয়া যেদিন থেকে ১৫ আগস্টে কেক কাটা থেকে বিরত থাকবেন, সেদিন থেকে আমরা বুঝব বিএনপি স্বাধীন বাংলাদেশের রাজনীতির সঙ্গে যুক্ত। নইলে জাতি মনে করবে, বিএনপি এখনও পাকিস্তানী ভাবধারার রাজনীতির সঙ্গে সম্পৃক্ত।

২০০৫ সালের ১৭ আগস্ট সিরিজ বোমা হামলার বিষয়ে তিনি বলেন, বিএনপি জঙ্গীবাদীদের সঙ্গে ক্ষমতা ভাগাভাগি করেছিল বলেই দেশে সিরিজ বোমা হামলার মতো ভয়ঙ্কর ঘটনা ঘটে। বিএনপির নেতা তারেক রহমানের রাজনৈতিক কার্যালয় বনানীর ‘হাওয়া ভবন’ থেকে হামলার পরিকল্পনা করা হতো এবং সে পরিকল্পনামাফিক তা কার্যকর হতো।

আয়োজক সংগঠনের সভাপতি এমদাদুল হক সেলিমের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় আরও বক্তব্য রাখেন ঢাকা মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হাজী মোহাম্মদ সেলিম এমপি, সাম্যবাদী দলের নেতা হারুন চৌধুরী, নৌকা সমর্থক গোষ্ঠীর সহ-সভাপতি চিত্তরঞ্জন দাস প্রমুখ।

দেশে একজন সন্ত্রাসের গডমাদার রয়েছেন- সাহারা ॥ আওয়ামী লীগের সভাপতিম-লীর সদস্য ও সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী এ্যাডভোকেট সাহারা খাতুন বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০২১ সালের মধ্যে মধ্যম আয়ের দেশ এবং বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ে তোলার লক্ষ্যে কাজ করে যাচ্ছেন। দেশের সব মানুষ তাঁকে সহযোগিতা করে যাচ্ছেন।

সোমবার দুপুরে জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিলে অংশ নিয়ে বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়াকে ইঙ্গিত করে তিনি এসব কথা বলেন। মতিঝিল দৈনিক বাংলা মোড়ে কর্মসংস্থান ব্যাংক চত্বরে বঙ্গবন্ধু পরিষদ এ সভার আয়োজন করে।

বঙ্গবন্ধু পরিষদ কর্মসংস্থান ব্যাংকের সভাপতি মাহবুবুর রহমানের সভাপতিত্বে সভায় আরও বক্তব্য রাখেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী এমপি, ব্যাংকটির পরিচালনা বোর্ডের চেয়ারম্যান আনোয়ারুল করিম, ব্যবস্থাপনা পরিচালক ওবায়েদ উল্লাহ আল মাসুদ, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাবেক সাধারণ সম্পাদক শাবান মাহমুদ প্রমূখ।

বিএনপি-জামায়াতই জঙ্গীবাদের আশ্রয়দাতা- ড. হাছান ॥ আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, বিএনপি-জামায়াতই জঙ্গীবাদের আশ্রয়দাতা। তাদেরকে দমন করলেই বাংলাদেশ থেকে জঙ্গীবাদ চিরতরে নির্মূল করা সম্ভব।

নির্বাচিত সংবাদ
এই মাত্রা পাওয়া