২৬ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ওল্ডট্রাফোর্ডে মাঠে নামছে ম্যানইউ

  • উয়েফা চ্যাম্পিয়ন্স লীগ প্লে অফ

স্পোর্টস রিপোর্টার ॥ উয়েফা চ্যাম্পিয়ন্স লীগ ফুটবলের প্লে অফের প্রথম লেগের ম্যাচে আজ রাতে মাঠে নামছে ম্যানচেস্টার ইউনাইটেড। ওল্ডট্রাফোর্ডে রেড ডেভিলসদের প্রতিপক্ষ বেলজিয়ামের ক্লাব ব্রুগে। আজকের অন্য ম্যাচে মুখোমুখি হচ্ছে এফসি এ্যাস্টনা-এ্যাপোয়েল নিকোশিয়া, বাটে বরিসভ-পার্টিজান বেলগ্রেড, ল্যাজিও-বেয়ার লেভারকুসেন ও স্পোর্টিং-সিএসকেএ মস্কো।

দুই পর্বের ম্যাচের প্রথম লেগ নিজেদের মাঠে খেলবে ম্যানইউ। দ্বিতীয় লেগের ম্যাচ হবে ব্রুগের মাঠে। প্লে অফে মোট ২০ দল প্রতিদ্বন্দ্বিতা করছে। প্রথম লেগের ম্যাচ হবে আজ ও আগামীকাল। আর দ্বিতীয় লেগের ম্যাচ হবে ২৫ ও ২৬ আগস্ট। গত মৌসুমে সেরা তিনে থেকে ইংলিশ প্রিমিয়ার লীগ শেষ করতে ব্যর্থ হওয়ায় প্লে অফ খেলতে হচ্ছে ম্যানইউকে। ২০১৪-১৫ মৌসুমে চার নম্বরে থেকে লীগ শেষ করে তিনবারের চ্যাম্পিয়ন্স লীগ জয়ীরা। প্লে অফ জিতলে ২০১৫-১৬ মৌসুমে চ্যাম্পিয়ন্স লীগের মূলপর্বে খেলার সুযোগ পাবেন রুনি, শোয়াইনস্টাইগাররা। গত কয়েক মৌসুম ধরেই ব্যর্থতার ঘুরপাকে বন্দী ম্যানইউ। যে কারণে গত মৌসুমে দলটি খেলতে পারেনি ইউরোপের সবচেয়ে মর্যাদার এই আসরে। ১৯ বছরের মধ্যে যা প্রথম ঘটনা। গত মৌসুমে ইপিএলে সেরা তিনে থাকতে ব্যর্থ হওয়ায় এবারও সরাসরি খেলার সুযোগ নেই। খেলতে হচ্ছে প্লে অফ। এই বাধা পেরোলেই লুইস ভ্যান গালের দল টিকেট পাবে মূলপর্বে খেলার। তবে হারলে আবারও ইউরোপ সেরার লড়াই থেকে ছিটকে পড়তে হবে।

ইংলিশ প্রিমিয়ার লীগের নতুন মৌসুমে টানা দুই ম্যাচ জিতেছে ম্যানইউ। তবে টটেনহ্যাম হটস্পার ও এ্যাস্টন ভিলার বিপক্ষে জয় এসেছে মাত্র এক গোলের ব্যবধানে। এরপরও ব্রুগের বিপক্ষে জয় পেতে আত্মবিশ্বাসী রেড ডেভিলসরা। দলটির মিডফিল্ডার জুয়ান মাতা বলেন, আমার ধারণা আমরা উন্নতি করেছি। ছয় পয়েন্ট নিয়ে শুরু করাটা দারুণ বিষয়। আশা করছি চ্যাম্পিয়ন্স লীগের প্লে অফেও আমরা ভাল করব।