২৫ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

কুড়িগ্রামে সেই কিশোরী মায়ের হাসপাতাল ত্যাগ

রাজু মোস্তাফিজ, কুড়িগ্রাম থেকে ॥ কুড়িগ্রাম জেলার নাগেশ্বরী উপজেলায় ধর্ষণের শিকার প্রাথমিক বিদ্যালয়ের ৫ম শ্রেণীর ছাত্রী রবিবার দুপুরে পাঁচদিনের নবজাতক সন্তানকে নিয়ে হাসপাতাল ছেড়েছে। শারীরিকভাবে এখনও দুর্বল কিশোরী মা। অপুষ্টিতে ভুগছে সন্তান। ডাক্তার কিশোরী মাকে এক মাস বেড রেস্টে থাকতে বলেছেন। পুত্র সন্তানের মা হয়ে উদ্বেগ বেড়েছে ছাত্রীর। নবজাতক এ পুত্র সন্তানের পিতৃপরিচয় কী হবে? কীভাবে চলবে আগামী দিনগুলো, এ সব ভাবনা কুরে কুরে খাচ্ছে তাকে।

ধর্ষক জাকিরুল প্রভাবশালী হওয়ায় গ্রামে দীর্ঘদিনেও বিচার পায়নি সে। উল্টো ধর্ষক পরিবারের ভয়ে বাড়ি ছেড়ে পালিয়ে বেড়াচ্ছে কিশোরী মায়ের পরিবারের সদস্যরা। অপরদিকে চলছে পুলিশের লুকোচুরি। ৫ম শ্রেণীর ছাত্রী উৎকণ্ঠা আর উদ্বেগের মধ্যে কুড়িগ্রাম সদর হাসপাতালের প্রসূতি বিভাগ ছাড়লেও ফিরতে পারেনি খেওনীটারী গ্রামের নিজ বাড়িতে। ধর্ষক জাকিরুল ইসলাম ওরফে জাকরুলের পরিবারের প্রাণনাশের হুমকির ভয়ে হাসনাবাদের গোবর্ধনকুটি গ্রামের মোখলেছ ব্যাপারীর বাড়িতে আশ্রয় নিয়েছে। রবিবার এ রিপোর্ট লেখা পর্যন্ত পুলিশ ধর্ষককে গ্রেফতার করতে পারেনি। ধর্ষককে গ্রেফতার এবং ধর্ষিতার নিরাপত্তার দাবিতে জেলা মহিলা পরিষদ রবিবার কুড়িগ্রাম পুলিশ সুপার বরাবর স্মারকলিপি প্রদান করেছে। জেলা মহিলা পরিষদের সভাপতি নন্দিতা চক্রবর্তীর নেতৃত্বে প্রতিনিধি দল দেখা করলে স্মারকলিপি গ্রহণ করে অতিরিক্ত পুলিশ সুপার শাহাবুদ্দিন আইনানুগ ব্যবস্থা নেয়ার আশ^াস দেন। জেলা মহিলা পরিষদের সভাপতি নন্দিতা চক্রবর্তী জানান, ৫ম শ্রেণীর ছাত্রী ধর্ষণের ঘটনায় মামলা হলেও পুলিশ ব্যবস্থা নেয়নি। শেষ পর্যন্ত ওই কিশোরী সন্তান প্রসব করেছে। এত সব ঘটনা ঘটলেও প্রশাসন নিরব, এটা দুঃখজনক। আমরা আমাদের সংগঠনের পক্ষ থেকে প্রতিকার চেয়ে জেলা প্রশাসক ও পুলিশ সুপার বরাবর স্মারকলিপি দিয়েছি। আমাদের দাবি আসামিকে গ্রেফতার করে শাস্তি নিশ্চিত করতে হবে। পাশাপাশি ভিকটিমসহ তার পরিবারের নিরাপত্তা নিশ্চিত করতে হবে।

নাশকতার মামলা ॥ ঠাকুরগাঁওয়ে জামায়াত নেতা গ্রেফতার

নিজস্ব সংবাদদাতা, ঠাকুরগাঁও, ১৭ আগস্ট ॥ নাশকতার মামালায় ঠাকুরগাঁও জেলা জামায়াতের আমির মাওলানা আব্দুল হাকিমকে গ্রেফতার করেছে যৌথবাহিনীর সদস্যরা। রবিবার রাত ২টার দিকে শহরের হাজীপাড়ার নিজ বাসা থেকে তাকে গ্রেফতার করা হয়। ঠাকুরগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) একেএম মেহেদী হাসান জানান, আব্দুল হাকিমের বিরুদ্ধে গত বছর ৫ জানুয়ারির নির্বাচনের পূর্বে এবং নির্বাচনের দিন সহকারী প্রিসাইডিং অফিসারকে হত্যাসহ পরবর্তী সময়ে বিভিন্ন নাশকতার অভিযোগে একাধিক মামলা রয়েছে। এছাড়া চলতি বছরের ২৫ জানুয়ারি রাতে জেলার ২৯ মাইল নামক স্থানে তার নির্দেশে একটি পিকআপভ্যান আগুনে পুড়িয়ে দেয় জামায়াত-শিবিরের কর্মীরা।

ঈশ্বরদীতে অস্ত্রসহ শিবিরকর্মী গ্রেফতার

স্টাফ রিপোর্টার, ঈশ্বরদী ॥ ঈশ্বরদীতে মোফাজ্জল হোসেন ওরফে মফে নামে শিবির কর্মীকে অস্ত্র ও গুলিসহ গ্রেফতার করেছে পুলিশ। সে ছলিমপুর ইউনিয়নের জগন্নাথপুর গ্রামের গনি সরদারের ছেলে। রবিবার রাত দেড়টায় উপজেলার সাহাপুর ইউনিয়নের বাঁশেরবাদা এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। পুলিশ জানায়, শিবির কর্মী মফের বিরুদ্ধে ঈশ্বরদী থানায় সরকারী গাছকাটা, দোকান ঘরে অগ্নি সংযোগ, রাস্তায় প্রতিবন্ধকতা সৃষ্টি ও সন্ত্রাসী কার্যক্রমসহ নাশকতার ছয়টি মামলা রয়েছে। সে দীর্ঘদিন পলাতক ছিল। বাঁশেরবাদায় আসলাম শেখ নামে তার আত্মীয়ের বাড়ি থেকে মফেকে গ্রেফতার করা হয়।

চট্টগ্রামে ব্যবসায়ীর ১০ লাখ টাকা ছিনতাই

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ নগরীর কোতোয়ালি থানা আমতল এলাকায় এক ব্যবসায়ীর ১০ লাখ টাকা ছিনতাই হয়েছে। সোমবার দুপুরে শাহ আমানত সিটি কর্পোরেশন মার্কেটের সামনে দুর্বৃত্তরা এ ঘটনা ঘটায়। পরিস্থিতির শিকার মহিউদ্দিন কামাল নামের এই ব্যক্তি একটি টাইলসের দোকানের সঙ্গে সংশ্লিষ্ট।

কোতোয়ালি থানা সূত্রে জানা যায়, মহিউদ্দিন কামাল ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক (ইউসিবিএল) রাইফেলস ক্লাব শাখা থেকে ১০ লাখ টাকা উত্তোলন করে আইএফআইসি ব্যাংকে জমা দিতে যাচ্ছিলেন।