২২ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ফেনীতে তিন প্রবাসীর বাড়িতে ডাকাতি আহত ৯

নিজস্ব সংবাদদাতা, ফেনী, ১৭ আগস্ট ॥ ছাগলনাইয়া পৌরসভার উত্তর পানুয়া ওয়ার্ডে রবিবার রাতে তিন প্রবাসীর বাড়িতে ডাকাতি হয়েছে। এ সময় ডাকাত দল ২২ ভরি স্বর্ণালঙ্কার, নগদ দেড় লাখ টাকা ও ৮টি মোবাইলসহ ১২ লক্ষাধিক টাকার মালামাল লুটে নেয়। ডাকাতদের হামলায় গুলিবিদ্ধসহ অন্তত ৯ জন আহত হয়। গুরুতর আহত গুলিবিদ্ধ সৌদি প্রবাসী আবদুর রহমান ও মোঃ এয়াছিনকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। জানা যায়, মুখোশ ও শর্টপ্যান্ট পরিহিত ২০-২৫ জন সশস্ত্র ডাকাত রবিবার রাতে ছাগলনাইয়া পৌরসভার উত্তর পানুয়া গ্রামে হানা দেয়। রাত ১টায় কুয়েত প্রবাসী সিরাজুল ইসলামের বাড়িতে ঢুকে কলাপসিবল গেটের তালা কেটে ঘরের সদস্যদের হাত-পা ও মুখ বেঁধে অস্ত্রের মুখে জিম্মি করে ১০ ভরি স্বর্ণালঙ্কার, ৩টি মোবাইল ও নগদ ৩০ হাজার টাকা লুটে নিয়ে যায়। ডাকাতদের হামলায় প্রবাসীর পিতা ছানু মিয়া সওদাগর, মাতা শরিফা খাতুন ও ছোট ভাইয়ের স্ত্রী বকুল আক্তার আহত হয়। একই কায়দায় রাত দেড়টায় সৌদি প্রবাসী আবদুর রহমানের বাড়িতে ঢুকে ঘরের সকল সদস্যদের হাত-পা ও মুখ বেঁধে অস্ত্রের মুখে জিম্মি করে সাড়ে ১১ ভরি স্বর্ণ, ৩টি মোবাইল ও নগদ ৯০ হাজার টাকা লুটে নেয়। ডাকাতদের হামলায় গুরুতর আহত ও গুলিবিদ্ধ হন প্রবাসী আবদুর রহমান। রাত সোয়া ২টায় সৌদি প্রবাসী ওসমান গণির বাড়িতে ঢুকে একজনকে হাত-পা ও মুখ বেঁধে এবং বাকি সদস্যদের অস্ত্রের মুখে জিম্মি করে ১ ভরি স্বর্ণ, ২টি মোবাইল ও নগদ ৩০ হাজার টাকা লুটে নেয়। ডাকাতদের হামলায় আহত হনÑ প্রবাসী ওসমান গণি, তার বড় ভাই মোঃ এয়াছিন ও রবিউল হক, মাতা নূরজাহান বেগম ও ভাতিজী ফারজানা আক্তার।

লালমনিরহাটে চার ডাকাত আটক

নিজস্ব সংবাদদাতা লালমনিরহাট থেকে জানান, সোমবার ভোরে ডাকাতির প্রস্তুতিকালে পুলিশ ৪ ডাকাতকে আটক করেছে। পাটগ্রাম উপজেলার বাউরাবাজার ইউনিয়নের জমগ্রামে সোমবার ভোরে পুলিশ অভিযান চালিয়ে এদের আটক করে। আটককৃতরা হলোÑ জমগ্রামের রহমত উল্ল্যাাহর পুত্র তবারক (বাচ্ছাউ), নবীনগর গ্রামের খচোর উদ্দিনের ছেলে দেলোয়ার, হাতীবান্ধার হাসান আলী ও সুশীল। জানা গেছে, জমগ্রামের মৃত তহির উদ্দিনের ছেলে মোজাম্মেল হকের বাড়িতে ডাকাতির পরিকল্পনা ও প্রস্ততি করার সময় পুলিশ তাদের আটক করে।

আশুলিয়ায় তরুণী ধর্ষণের শিকার আটক ৪

নিজস্ব সংবাদদাতা, সাভার, ১৭ আগস্ট ॥ আশুলিয়া থানাধীন নিশ্চিন্তপুর এলাকায় এক তরুণী (২২) গণধর্ষণের শিকার হয়েছে। শনিবার রাতে এ ধর্ষণের ঘটনা ঘটে। ধর্ষিতার টাকা ও মোবাইল ছিনিয়ে নিয়েছে ধর্ষণকারীরা। রবিবার রাতে অভিযান চালিয়ে পুলিশ এ ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে ৪ জনকে গ্রেফতার করে। সোমবার দুপুরে ১০ দিনের রিমান্ডের আবেদন জানিয়ে তাদের আদালতে প্রেরণ করা হয়। আটককৃতরা হলোÑ আশুলিয়ার পাড়াগ্রাম এলাকার মজিবর বেপারীর ছেলে অকলাক (২৭), নিশ্চিন্তপুর এলাকার লিয়াকত আলী ম-লের ছেলে আনোয়ার (২৪), পাড়াগ্রাম এলাকার আমান দেওয়ানের ছেলে রিয়াদ ও সাধুপাড়া এলাকার আলীর ছেলে রাকিব ওরফে বাদল।

শিশু নির্যাতন রোধে কুষ্টিয়ায় মানববন্ধন

নিজস্ব সংবাদদাতা, কুষ্টিয়া, ১৭ আগস্ট ॥ দেশব্যাপী শিশুদের প্রতি অত্যাচার, নির্যাতন ও হত্যাকা-ের প্রতিবাদে সোমবার শহরের থানা মোড় এনএস রোডের পাশে দাঁড়িয়ে কালপুরুষ যুব জাগরণের কণ্ঠস্বর, কুষ্টিয়া ফিল্ম সোসাইটি, আমরা ভালোর দলে, প্রযুক্তিতে কুষ্টিয়া ও ফটোগ্রাফিক সোসাইটিসহ কুষ্টিয়ার ২১টি সংগঠনের আয়োজনে মানববন্ধন কর্মসূচী পালিত হয়। এ সময় বক্তারা বলেন, শিশুরা আগামী দিনের ভবিষ্যত। অপরদিকে সামান্য কারণেই নির্মমভাবে অত্যাচার করে মেরে ফেলা হচ্ছে শিশুদের, যা মোটেই গ্রহণযোগ্য নয়। এসব অপরাধের সঙ্গে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়ে তারা আরও বলেন, ১৯৯০ সালে বাংলাদেশ কনভেনশন অন দ্য রাইটস অব দ্য চাইল্ড (সিআরসি) অনুমোদন দেয়া থেকে আজ পর্যন্ত শিশু অধিকার নিশ্চিত হয়নি। প্রতিবছরই শিশুদের ওপর নির্যাতন এমনকি হত্যার সংখ্যা দিন দিন বেড়েই চলেছে। এ সময় বক্তব্য রাখেনÑ গোলাম মহসিন, ড. আমানুর আমান, তানজিলা রহমান, মুহাইমিনুর রহমান (পলল), খলিলুর রহমান মজু প্রমুখ।