১৯ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

আদিবাসী সমাবেশ

নিজস্ব সংবাদদাতা, নেত্রকোনা, ১৭ আগস্ট ॥ সোমবার কলমাকান্দা উপজেলার গোবিন্দপুর উচ্চ বিদ্যালয়ে বাংলাদেশ আদিবাসী ইউনিয়নের উপজেলা শাখার উদ্যোগে আদিবাসী সমাবেশ ও সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। এতে প্রধান অতিথি ছিলেন সিপিবির কেন্দ্রীয় নেতা ডাঃ দিবালোক সিংহ। সুভাষ হাজংয়ের সভাপতিত্বে বক্তব্য রাখেন পিওস এল মানখিন, গিভার্ট চিসাম, অশোক চিসিম প্রমুখ। সম্মেলন শেষে মার্শাল রেমাকে সভাপতি ও গেটট্রোক রেমাকে সম্পাদক করে ২১ সদস্যবিশিষ্ট কমিটি গঠন করা হয়।

ভিক্ষুকদের চেক প্রদান

নিজস্ব সংবাদদাতা, দুর্গাপুর, নেত্রকোনা, ১৭ আগস্ট ॥ দুর্গাপুরে বেসরকারী উন্নয়ন সংস্থা দুস্থ স্বাস্থ্য কেন্দ্র (ডিএসকে) সমৃদ্ধি প্রকল্পের ভিক্ষুক পুনর্বাসন কার্যক্রম এর সহায়তায় ২য় পর্যায়ে সদর ইউনিয়নের পাঁচজন ভিক্ষুককে পুনর্বাসন করার লক্ষ্যে চেক প্রদান করা হয়। প্রতিজনকে একলাখ টাকার করে চেক প্রদান করা হয় সোমবার জেলা পরিষদ অডিটরিয়াম কাম কমিউনিটি সেন্টারে। চেক প্রদান অনুষ্ঠানের আলোচনা সভায় ডিএসকের নির্বাহী পরিচালক ডাঃ দিবালোক সিংহের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন সংসদ সদস্য ছবি বিশ্বাস।

মাদকবিরোধী র‌্যালি

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ লৌহজংয়ের মাওয়ায় চিহ্নিত মাদক ব্যবসায়ী ও একাধিক মাদক মামলার আসামি মকবুলসহ অন্যদের গ্রেফতারের দাবিতে মানববন্ধন হয়েছে। লৌহজং উপজেলার মেদিনীমন্ডল ইউনিয়নের সচেতন মহলের ব্যানারে রবিবার সন্ধ্যায় এ বিশাল মাদকবিরোধী র‌্যালি ও সমাবেশ করেছেন ইউনিয়নের সর্বস্তরের জনগণ। র‌্যালিটি মাওয়া পুরাতন ঘাট হয়ে মাওয়া গোল চত্বর প্রদিক্ষণ করে পুরাতন ঘাটে গিয়ে শেষ হয়। র‌্যালিটির নেতৃত্ব দেন সুমন আহমেদ। এ সময় বক্তব্য রাখেনÑ আলী আকবর হাওলাদার, শেখ জামান, খোরশেদ আলম প্রমুখ।

প্রান্ত হত্যাকারীদের বিচার দাবি

নিজস্ব সংবাদদাতা, কিশোরগঞ্জ, ১৭ আগস্ট ॥ কিশোরগঞ্জে স্কুলছাত্র হোসাইন সাজ্জাদ প্রান্ত হত্যার নির্ভুল ময়নাতদন্তের রিপোর্ট প্রদানসহ অবিলম্বে দোষীদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মশাল মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। এতে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীসহ নানা শ্রেণী পেশার লোকজন অংশ নেয়। রবিবার রাতে ‘প্রান্ত স্মৃতি সংসদ কিশোরগঞ্জে’র উদ্যোগে উকিলপাড়ায় নিহত স্কুলছাত্রের বাসার সামনে থেকে মশাল মিছিলটি বের হয়ে শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে।