২৬ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

না’গঞ্জে সাবেক এমপি পুত্রসহ জেলে

নিজস্ব সংবাদদাতা, সিদ্ধিরগঞ্জ, নারায়ণগঞ্জ, ১৭ আগস্ট ॥ সাবেক সংসদ সদস্য ও বিএনপির কেন্দ্রীয় জাতীয় নির্বাহী কমিটির সদস্য এ্যাডভোকেট আবুল কালাম, তার ছেলে জেলা ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক আবুল কাউসার আশা এবং বন্দর থানা স্বেচ্ছাসেবক দলের যুগ্মআহ্বায়ক সাইদুর রহমানকে জামিন নামঞ্জুর করে কারাগারে প্রেরণের নির্দেশ দিয়েছে নারায়ণগঞ্জের একটি আদালত। সোমবার দুপুরে আবুল কালাম, তার ছেলে আশা এবং বন্দর থানা স্বেচ্ছাসেবক দলের যুগ্মআহ্বায়ক সাইদুর রহমান পুলিশের ওপর হামলার ঘটনায় দায়েরকৃত একটি মামলায় নারায়ণগঞ্জের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কেএম মহিউদ্দিনের আদালতে আত্মসমর্পণ করে জামিন প্রার্থনা করলে আদালত তাদের জামিন নামঞ্জুর করে জেলহাজতে প্রেরণের নির্দেশ দেয়।

চলতি বছরের ৫ জানুয়ারি বন্দর উপজেলার নবীগঞ্জ বাসস্ট্যান্ড এলাকায় স্থানীয় বিএনপি ও অঙ্গ সংগঠনের আয়োজিত কালো পতাকা মিছিলের আয়োজন করা হয়। ওই মিছিলে বাধা দিলে পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষ বেধে যায়। ওই সময় বিএনপির নেতাকর্মীরা পুলিশের ওপর হামলা করে এবং পুলিশ বহনকারী একটি পিকআপভ্যান জ্বালিয়ে দেয়।

চার লেন প্রকল্পের কাজ শুরু

ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক

নিজস্ব সংবাদদাতা, মির্জাপুর, ১৭ আগস্ট ॥ শুরু হয়ে গেছে ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক চার লেন প্রকল্পের কাজ। প্রাথমিক কাজের অংশ হিসেবে মহাসড়কের দুই পাশের গাছ কাটা হচ্ছে। গত কয়েক দিন ধরে উপজেলার পুষ্টাকামুরী চরপাড়া থেকে এই গাছ কাটার কাজ শুরু হয়।

সূত্র জানায়, জয়দেবপুর থেকে টাঙ্গাইলের এলেঙ্গা পর্যন্ত ৭০ কিলোমিটার সড়ক চার লেনে উন্নীতকরণ প্রকল্পের ব্যয় ধরা হয়েছে তিন হাজার ৬৬ কোটি টাকা। প্রকল্পের মধ্যে রয়েছে পাঁচটি ফ্লাইওভার, ২৬টি সেতু এবং ৬০টি কালভার্ট। ইতোমধ্যে এ কাজের টেন্ডার প্রক্রিয়াও শেষ হয়েছে বলে জানা গেছে। আব্দুল মোনায়েম, রেজা কনস্ট্রাকশন ও মীর আকতার তিনটি কোম্পানি মহাসড়ক চার লেনে উন্নীতকরণ কাজ বাস্তবায়ন করবে বলে জানা গেছে।

কালিহাতীতে বাকশিসের কমিটি গঠন

নিজস্ব সংবাদদাতা, টাঙ্গাইল, ১৭ আগস্ট ॥ কালিহাতী কলেজে বাকশিসের (বাংলাদেশ কলেজ শিক্ষক সমিতি) সাধারণ সভা সম্প্রতি অনুষ্ঠিত হয়। সভায় সাত সদস্যবিশিষ্ট কমিটি গঠিত হয়। কমিটির সভাপতি নির্বাচিত হন অধ্যাপক হাবিবুর রহমান, সহ-সভাপতি জহুরুল হক বুলবুল, সম্পাদক অধ্যাপক নাজনীন নাহার, সহ-সম্পাদক জাহাঙ্গীর আলম, সাংগঠনিক সম্পাদক আশরাফ হোসেন মোল্লা, দফতর সম্পাদক তাহমিনা হোসেন, কোষাধ্যক্ষ জহিরুল ইসলাম সিদ্দিকী।

ময়মনসিংহে খাল থেকে তিন নবজাতকের লাশ উদ্ধার

স্টাফ রিপোর্টার, ময়মনসিংহ ॥ ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতাল সংলগ্ন পলিটেকনিক্যাল ইনস্টিটিউটের সামনের খাল থেকে সোমবার সকালে ৩ নবজাতকের লাশ উদ্ধার করেছে পুলিশ। কোতোয়ালি মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) কামরুল ইসলাম জানান, ময়মনসিংহ পলিটেকনিক্যাল ইনস্টিটিউটের শিল্পাচার্য জয়নুল আবেদিন ছাত্রাবাসের পাশের খালে সোমবার সকালে এলাকাবাসী ও পথচারীরা ৩ নবজাতকের লাশ ভাসতে দেখে পুলিশকে খবর দেয়। খবর পেয়ে ঘটনাস্থল থেকে পুলিশ লাশ ৩টি উদ্ধার করে ময়না তদন্তের জন্য ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতাল মর্গে পাঠিয়েছে। এদের মধ্যে ১জন ছেলে অপর ২জন মেয়ে।

নির্বাচিত সংবাদ