২৩ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

জাতির জনক ছিলেন খাঁটি বাঙালী ॥ চসিক মেয়র

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ জাতির জনক বঙ্গবন্ধুর রাজনৈতিক সততা ও দেশপ্রেম নিয়ে প্রশ্ন উত্থাপনের কোন সুযোগ নেই। তাঁর অবৈধ অর্থ সম্পদের কোন হদিস কেউ বের করতে পারেনি। তিনি ছিলেন খাঁটি বাঙালী, খাঁটি মুসলমান এবং অসাম্প্রদায়িক ব্যক্তি। বাঙালীর অর্থনৈতিক মুক্তি নিশ্চিত করতেই বঙ্গবন্ধু বাকশাল কর্মসূচী ঘোষণা করেছিলেন। জাতির পিতা হত্যাকা- একাত্তরের পরাজিত শক্তির দেশবিরোধী চক্রান্তের ফসল।

চট্টগ্রামে সোনালী ব্যাংক বঙ্গবন্ধু পরিষদ আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন চসিক মেয়র আজম নাছির উদ্দিন। রবিবার আগ্রাবাদ সোনালী ব্যাংক ভবনে অনুষ্ঠিত হয় সভা। এতে প্রধান আলোচক ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী। চবি উপাচার্য বলেন, বঙ্গবন্ধুর ২৩ বছরের সংগ্রামী জীবন এবং ১৯৭২ থেকে ১৯৭৫ পর্যন্ত রাষ্ট্র পরিচালনায় সাফল্য অতুলনীয়। বঙ্গবন্ধু শুধু বাংলাদেশ নয়, বিশ্ব ইতিহাসের অবিচ্ছেদ্য অংশ। পৃথিবী যতদিন থাকবে ততদিন বঙ্গবন্ধুর আদর্শ বেঁচে থাকবে। জাতীয় শোক দিবস পালন কমিটির আহ্বায়ক মং হলা চিং-এর সভাপতিত্বে যুগ্ম আহ্বায়ক মোঃ গিয়াস উদ্দিনের উপস্থাপনায় বিশেষ অতিথি ছিলেন সোনালী ব্যাংক চট্টগ্রামের মহাব্যবস্থাপক তারিকুল ইসলাম চৌধুরী, চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি আলতাফ হোসেন চৌধুরী বাচ্চু প্রমুখ।

নীলফামারীতে ফের ট্রেন দুর্ঘটনায় ভটভটি চালক নিহত

স্টাফ রিপোর্টার, নীলফামারী ॥ সৈয়দপুরে ট্রেনের সাথে পুলিশের পিকআপভ্যানের সংঘর্ষের ঘটনায় ৪ পুলিশ নিহত ও ৭ পুলিশ আহত হওয়ার ঘটনার রেশ কাটকে না কাটতে তিন দিনের মাথায় এবার ডোমারে ট্রেনের সাথে শ্যালোমেশিনচালিত ভটভটির সংঘর্ষ হয়েছে। এতে ভটভটিচালক জহর্দ্দি ইসলাম (৩০) নিহত হয়।

আর ভাগ্যক্রমে বেঁচে গেছে নিহত ব্যক্তির আট বছরের শিশুপুত্র মামুন। সোমবার দুপুর ১টা ৪৫ মিনিটে ঘটনাটি ঘটে নীলফামারীর ডোমার রেলস্টেশনের দক্ষিণ আউটার সিগন্যালের অদূরে ফার্মহাট অরক্ষিত লেবেল ক্রসিং এলাকায়। তবে দুর্ঘটনার স্থান থেকে এক কিলোমিটার উত্তরে রেললাইনের ওপর ওই ব্যক্তির লাশ পাওয়া যায়। নিহত ব্যক্তি ডোমার উপজেলার সোনারায় ইউনিয়নের হাজীপাড়া গ্রামের হারেজ ইসলামের ছেলে।