২০ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

বরিশাল ও নেত্রকোনায় স্ত্রী হত্যার দায়ে ২ ঘাতক স্বামীর ফাঁসি

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ স্বামীর পরকীয়ায় বাধা দেয়ায় স্ত্রীকে হত্যার ঘটনায় সোমবার দুপুরে ঘাতক স্বামী শাহ আলম হাওলাদারের ফাঁসির আদেশ দিয়েছে আদালত। ঘটনাটি বানারীপাড়া উপজেলার পশ্চিম বিশারকান্দি গ্রামের।

বরিশাল জেলা ও দায়রা জজ আদালতের বিচারক আনোয়ারুল হক আসামির উপস্থিতিতে চাঞ্চল্যকর এ মামলার রায় ঘোষণা করেন। ফাঁসির দ-াদেশপ্রাপ্ত শাহ আলম পশ্চিম বিশারকান্দি গ্রামের আ. মান্নান হাওলাদারের পুত্র। একই মামলায় ইউসুফ হাওলাদার ও পরকীয়া প্রেমিকা শাহিদা বেগমকে বেকসুর খালাস দিয়েছে আদালত।

জানা গেছে, ঘটনার ১০ বছর আগে পশ্চিম বিশারকান্দি গ্রামের আ. মান্নান হাওলাদারের পুত্র শাহ আলম হাওলাদারের সঙ্গে একই গ্রামের লাইজু বেগমের সামাজিকভাবে বিয়ে হয়। বিয়ের পর সোনিয়া ও রিয়াজুল নামের দুই সন্তানের পিতা হন শাহ আলম। এরইমধ্যে একই এলাকার শাহিদা বেগমের সঙ্গে পরকীয়ায় জড়িয়ে পরে শাহে আলম। স্বামীর পরকীয়া প্রেমে বাধা দেয়ায় স্ত্রী লাইজু বেগমকে শারীরিক নির্যাতনের একপর্যায়ে ২০০৯ সালের ২০ জানুয়ারি শ্বাসরুদ্ধ করে হত্যা করে স্বামী শাহ আলম।

নিজস্ব সংবাদদাতা, নেত্রকোনা থেকে জানান, কলমাকান্দা উপজেলার গোবিন্দপুর গ্রামের সাত সন্তানের জননী হালেমা খাতুনকে হত্যার দায়ে তার স্বামী পশর আলীকে মৃত্যুদ- দিয়েছে আদালত। সোমবার দুপুরে নেত্রকোনার অতিরিক্ত জেলা ও দায়রা জজ মোঃ আব্দুল হামিদ আসামির উপস্থিতিতে এ রায় দেন।

রাষ্ট্রপক্ষের আইনজীবী আজম খান জানান, পারিবারিক অভাব-অনটনের কারণে পশর আলীর সঙ্গে তার স্ত্রী হালেমা খাতুনের প্রায়ই ঝগড়া-বিবাদ হতো। এরই জের ধরে ২০০৫ সালের ২ নবেম্বর রাতে পশর আলী ঘুমন্ত অবস্থায় হালেমা খাতুনকে কুড়াল দিয়ে কুপিয়ে হত্যা করে।

দিনাজপুরে ট্রাকের ধাক্কায় দুই মোটরসাইকেল আরোহী নিহত

স্টাফ রিপোর্টার, দিনাজপুর ॥ বিরল উপজেলার ধামইর ইউনিয়নের ঢেরাপাটিয়া সড়কে রবিবার রাতে ট্রাকের সঙ্গে মুখোমুখি সংঘর্ষে দুইজন মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। এ সময় একজন আহত হয়। নিহতরা হলেনÑ বিরল উপজেলার নিজামপুর গ্রামের রিয়াজুল ইসলামের পুত্র রেজাউল ইসলাম (২৫) ও বোচাগঞ্জ উপজেলার বনহারা গ্রামের মোঃ হলদি চাচার পুত্র মোসাদ্দেক হোসেন (২৯)।

মোল্লাহাটে সংখ্যালঘু তিন নারীকে মারপিট

স্টাফ রিপোর্টার, বাগেরহাট ॥ মোল্লাহাটে সংখ্যালঘু এক পরিবারের ৩ নারীকে প্রকাশ্যে বেপরোয়া মারপিট ও শ্লীলতাহানি করে তাদের জমি জবরদখল করার অভিযোগ পাওয়া গেছে। উপজেলার কামারগ্রামে সোমবার দুপুরে চিহ্নিত ভূমিদস্যুদের হামলা ও নির্যাতনের শিকার ওই তিন নারীকে মোল্লাহাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। এ ব্যাপারে থানায় অভিযোগ দায়ের করা হয়েছে।

অভিযোগ উপজেলার কামারগ্রামের মৃত দিনবন্ধু বিশ্বাসের পৈত্রিক একখ- জমি তার ২ স্ত্রীর নিকট থেকে ৪ বছর পূর্বে বন্ধকী জমায় নিয়ে চাষাবাদ করছেন একই গ্রামের পঞ্চানন বিশ্বাস। ঘটনার দিন ওই জমিতে ধান রোপণ করতে গেলে বন্ধক গ্রহীতাকে বাধা দেন একই গ্রামের মোমরেজ মোল্লার নেতৃত্বে ৫-৬ ব্যক্তি। বিষয়টি বন্ধক গ্রহীতার মাধ্যমে জানতে পেরে তাৎক্ষণিক জমির মালিকের দুই স্ত্রী শান্তিলতা বিশ্বাস (৬০) ও ফুলমালা বিশ্বাস (৪৫) এবং ছেলের বউ মনিকা বিশ্বাস (৩৫) ঘটনাস্থলে যান। ওই সময় মোরেজ মোল্লা, কবির শেখ ও ছবেদ আলী মোল্লাসহ ৫-৬ জন ওই তিন গৃহবধূকে এলোপাতাড়ি মারপিঠ করে কাদার মধ্যে ফেলে সীমাহীন নির্যাতন ও শ্লীলতাহানি করে।

খুলনায় ককটেল বিস্ফোরণে দুই শ্রমিক আহত

স্টাফ রিপোর্টার, খুলনা অফিস ॥ কাজ করার সময় ককটেল বিস্ফোরণে দুই নির্মাণ শ্রমিক আহত হয়েছেন। সোমবার সকাল ১০টার দিকে নগরীর গোবরচাকা ২নং ক্রস রোড এলাকায় এ ঘটনা ঘটে। আহতরা হলেন নজরুল ইসলাম ও শফিকুল ইসলাম। স্থানীয়রা জানান, নগরীর সোনাডাঙ্গা থানাধীন গোবরচাকা ২নং ক্রস রোড এলাকায় একটি বাড়ির মেরামত কাজ চলছে। সোমবার সকালে ওই বাড়ির কাজে নিয়োজিত শ্রমিকরা পুরনো ইট সরাতে গেলে বোমার মতো বিকট শব্দে বিস্ফোরণ ঘটে। এতে নজরুল ও শফিকুল নামের দুই শ্রমিক আহত হন। তাদের খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাদের পাসহ শরীরের বিভিন্ন অংশ ঝলসে গেছে বলে জানা গেছে।