২৩ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

গোপালগঞ্জে স্কুল ছাত্রকে জবাই করে হত্যা

নিজস্ব সংবাদদাতা, গোপালগঞ্জ, ১৭ আগস্ট ॥ গোপালগঞ্জে মিনহাজ কাজী (১৫) নামে এক স্কুলছাত্রকে কুপিয়ে ও জবাই করে হত্যা করেছে দুর্বৃত্তরা। সোমবার বেলা ১১টার দিকে শহরের তেঘরিয়া এলাকা থেকে পুলিশ ওই ছাত্রের লাশ উদ্ধার করেছে। সে গোপালগঞ্জ জেলা শহরের স্বর্ণকলি উচ্চ বিদ্যালয়ের ১০ম শ্রেণীর ছাত্র। সে গোপালগঞ্জ সদর উপজেলার জগাচ্চর গ্রামের অবসরপ্রাপ্ত বিজিবি সদস্য সাহেব আলী কাজীর ছেলে। তারা জেলা শহরের তেঘরিয়া এলাকায় ভাড়া বাসায় বসবাস করত। নিহত স্কুলছাত্রের পিতা সাহেব আলী কাজী জানিয়েছেন, রবিবার রাতে মিনহাজ ঘর থেকে বের হয়ে যায়। অনেক রাতেও সে বাড়ি ফিরে না আসায় তাকে বিভিন্ন স্থানে খোঁজাখুঁজি করেও পাওয়া যায়নি। সোমবার বাড়ির ৫শ’ গজ দূরে নির্মাণাধীন মেডিক্যাল কলেজের পাশে তার গলাকাটা লাশ দেখতে পান।

সিলেটে নববধূ ঘরে ॥ বাইরে বরের লাশ

স্টাফ রিপোর্টার, সিলেট অফিস ॥ নববধূকে ঘরে রেখে বের হয়ে লাশ হয়ে ফিরেছেন সিলেটের জৈন্তাপুরের ওয়াহিদ আহমদ ওহিদ (২৫)। সোমবার বাড়ির পাশ থেকে তার ঝুলন্ত লাশ উদ্ধার করেছে পুলিশ। পেশায় ভ্যানচালক ওহিদ জৈন্তাপুর উপজেলার হরিপুর শিকারখাঁ গ্রামের আবদুল হান্নানের ছেলে। স্থানীয় সূত্র জানায়, জৈন্তাপুরের হরিপুর উত্তরপাড়া গ্রামের মৃত নজরুল ইসলামের স্বামী পরিত্যক্তা মেয়ে হ্যাপি আক্তারের সঙ্গে প্রেমের সম্পর্ক ছিল ওহিদের। হ্যাপি ফোন করে তার বাড়িতে ডেকে নেয় ওহিদকে। এরপর এলাকার লোকজন ওহিদকে আটকে তার পরিবারের লোকজনকে খবর দেয়। পরে ওহিদের পক্ষের লোকজনের উপস্থিতিতে হ্যাপির সঙ্গে ওহিদকে বিয়ে দেয়া হয়। ওহিদ নববধূকে নিয়ে বাড়ি ফিরে এসে বিকেলে হরিপুর বাজারের উদ্দেশে বের হয়। এরপর রাতে আর ঘরে ফিরেনি। সোমবার সকাল ৬টার দিকে বাড়ির দক্ষিণ পাশের গাছের সঙ্গে লোকজন ওহিদের ঝুলন্ত লাশ দেখে পুলিশে খবর দেয়।

রাজশাহীতে ধর্মীয় বইয়ে আগুন দেয়ায় মাদ্রাসা ছাত্র আটক

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ পবায় মায়ের ওপর রাগ করে ধর্মীয় বই আগুনে পুড়িয়ে ফেলেছে এক মাদ্রাসার ছাত্র। ধর্মীয় বইপুস্তক আগুন দিয়ে পুড়িয়ে ফেলায় উত্তেজনা সৃষ্টি হলে সোমবার পুলিশ আবদুল্লাহ নামের মাদ্রাসা ছাত্রকে আটক করে। উপজেলার পালোপাড়া গ্রামে ওই ঘটনা ঘটে। আব্দুল্লাহ পালোপাড়া এলাকার আক্কাসের ছেলে। সে রাজশাহী মহানগরীর নিউমার্কেট এলাকার কাশেমিয়া মাদ্রাসার ছাত্র বলে জানা গেছে।

স্থানীয়রা জানান, টাকা নেয়াকে কেন্দ্র করে রবিবার আব্দুল্লাহ তার মা তাসলিমার সঙ্গে ঝগড়া করে। এরই জের ধরে আব্দুল্লাহ তার বাড়িতে যত ধর্মীয় বইপুস্তক ছিল তাতে আগুন ধরিয়ে দেয়।

এ ঘটনা সোমবারে প্রকাশ পেলে এলাকায় উত্তেজনা ছড়িয়ে পড়ে। পরে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পবা থানা পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে আব্দুল্লাহকে আটক করে।

কিশোরগঞ্জে শিশু ধর্ষিত ॥ যুবকের স্বীকারোক্তি

নিজস্ব সংবাদদাতা, কিশোরগঞ্জ, ১৭ আগস্ট ॥ করিমগঞ্জে তৃতীয় শ্রেণীর এক স্কুলছাত্রী ধর্ষণের শিকার হয়েছে। এ ঘটনার পর পুলিশ ধর্ষক সোহাগ মিয়াকে (২০) আটক করেছে। সোমবার দুপুরে তাকে আদালতে হাজির করলে সে বিচারকের কাছে ১৬৪ ধারায় ধর্ষণের স্বীকারোক্তিমূলক জবানবন্দী দিয়েছে। অপরদিকে সকালে ২৫০ শয্যাবিশিষ্ট জেলা হাসপাতালে ভিকটিমের ডাক্তারী পরীক্ষা সম্পন্ন হয়েছে। পুলিশ ও সংশ্লিষ্ট সূত্র জানায়, করিমগঞ্জ উপজেলার পশ্চিম নয়াকান্দি বেপারীপাড়া গ্রামের আঃ মালেকের বখাটে ছেলে সোহাগ মিয়া রবিবার বিকেলে তৃতীয় শ্রেণীতে পড়ুয়া প্রতিবেশী এক স্কুলছাত্রীর বাড়িতে যায়। এ সময় মেয়েটি ঘরে একা টিভি দেখছিল।

বাকৃবির প্রতিষ্ঠাবার্ষিকী আজ

বাকৃবি সংবাদদাতা ॥ আজ ১৮ আগস্ট বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) প্রতিষ্ঠাবার্ষিকী। দেশের কৃষি উন্নয়নের গুরুদায়িত্ব বহনে সক্ষম তাত্ত্বিক ও ব্যবহারিক জ্ঞানসম্পন্ন দক্ষ কৃষিবিজ্ঞানী, কৃষিবিদ, কৃষিপ্রযুক্তিবিদ ও কৃষি প্রকৌশলী তৈরি করার লক্ষ্যকে সামনে রেখে ১৯৬১ সালের আগস্টের এই দিনে এ বিদ্যাপীঠের যাত্রা শুরু হয়। বর্তমানে এ বিশ্ববিদ্যালয়ে ৬টি অনুষদের আওতায় ৪৩টি বিভাগে শিক্ষা ও গবেষণা কার্যক্রম পরিচালিত হচ্ছে।

ডোমার হাসপাতাল অন্ধকারে

স্টাফ রিপোর্টার, নীলফামারী ॥ বজ্রপাতে ট্রান্সফরমার পুড়ে যাওয়ায় তিন দিন ধরে নীলফামারীর ডোমার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সটি অন্ধকারে রয়েছে। বিদ্যুত না থাকায় চিকিৎসাসেবা ব্যাহতসহ টিকাদান কর্মসূচী (ইপিআই ক্যাম্প) বন্ধ হয়ে গেছে। গত শনিবার সকালে বজ্রসহ মুষলধারে বৃষ্টির সময় হাসপাতালের বিদ্যুত সংযোগের আড়াই শ’ মেগাওয়াট ট্রান্সফরমারটি পুড়ে যায়। হাসপাতালের মেডিক্যাল টেকনোলজি উপেন চন্দ্র সাহা জানান, ডোমার উপজেলার জোড়াবাড়ি, বোড়াগাড়ী, সোনারায়, হরিণচড়া ও ডোমারসহ ৫টি ইউনিয়নে ১৫টি টিকাদান কেন্দ্রে চালু থাকার কথা থাকলে বিদ্যুত না থাকায় কার্যক্রম পরিচালনা করা সম্ভব হয়নি। বিদ্যুত না থাকায় টিকাদানের ভ্যাকসিন ফ্রিজআপ করা সম্ভব হচ্ছে না। ফলে সেগুলো জেলা হাসপাতালে পাঠিয়ে দেয়া হয়েছে।