২৬ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

নিরপেক্ষ ও নির্দল নির্বাচন চায় বিএনপি

স্টাফ রিপোর্টার ॥ প্রধানমন্ত্রীর বড় ধরনের ত্যাগ স্বীকারের প্রয়োজন নেই। শুধু পদত্যাগ করে নির্বাচন দিয়ে ত্যাগ স্বীকার করার আহ্বান জানিয়েছে বিএনপি। দলের মুখপাত্র ও আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ড. আসাদুজ্জামান রিপন বলেন, প্রধানমন্ত্রী পদত্যাগ করে নিরপেক্ষ ও নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের ব্যবস্থা করলেই তাঁর কোন রাজনৈতিক পরাজয় হবে না। বরং জাতির কাছে চির স্মরণীয় হয়ে থাকবেন।

সোমবার দুপুরে পল্টন দলের কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি বলেন, প্রধানমন্ত্রী দেশের জন্য জনগণের জন্য বড় ধরনের ত্যাগ স্বীকারের কথা বলেছেন। বিএনপি তার এ ত্যাগ স্বীকারকে সাধুবাদ জানায়। কিন্তু বর্তমানে দেশে সঙ্কটময় পরিস্থিতি বিরাজ করছে। খুনাখুনির রাজনীতি চলছে। সবকিছু নিয়ন্ত্রণের বাইরে চলে যাচ্ছে। এ পরিস্থিতি থেকে উত্তরণের একমাত্র পথ হলে এমন একটি নির্বাচনের ব্যবস্থা করতে হবে যাতে সকল দল অংশগ্রহণ করতে পারে। জনগণ তাদের ভোটাধিকার সঠিকভাবে প্রয়োগ করতে পারে।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন চেয়ারপার্সনের উপদেষ্টা এএসএম আব্দুল হালিম, এম এ কাইউম, সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, সহ-দফতর সম্পাদক আব্দুল লতিফ জনি ও বিএনপি নেত্রী মেহেরুন নেসা হক প্রমুখ।