২৫ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

পুঁজিবাজারে দেড় ঘন্টায় ২০৩ কোটি টাকার লেনদেন

অর্থনৈতিক রিপোর্টার ॥ ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) আজ মঙ্গলবার লেনদেন উর্ধমুখী প্রবণতায় চলছে। এদিন ডিএসইতে লেনদেনের দেড় ঘণ্টায় ২০৩ কোটি টাকার শেয়ার লেনদেন হয়েছে। তবে অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেন চলছে সূচকের পতনে। ডিএসই ও সিএসই ওয়েবসাইট সূত্রে এ তথ্য জানা গেছে।

ডিএসইর তথ্য অনুযায়ী, আজ বেলা ১২টা পর্যন্ত ডিএসইতে লেনদেনে অংশ নিয়েছে ২৭২টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১০৮টি কোম্পানির। আর দর কমেছে ১২৩টির এবং অপরিবর্তিত রয়েছে ৪১টির।

ডিএসই প্রধান বা ডিএসই এক্স সূচক ২ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ৪ হাজার ৭৭০ পয়েন্টে। ডিএসইএস বা শরীয়াহ সূচক ১ পয়েন্ট কমে দাঁড়িয়েছে এক হাজার ১৭২ পয়েন্টে। আর ডিএস৩০ সূচক ৪ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১ হাজার ৮২৩ পয়েন্টে।

অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ১৩ কোটি ৩৩ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। এদিন এ স্টক এক্সচেঞ্জে লেনদেনের প্রথম ঘণ্টায় সিএসই সার্বিক সূচক ৫ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৪ হাজার ৬৩৪ পয়েন্টে। সিএসইতে লেনদেনে অংশ নিয়েছে ১৯৬ টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ৬২টির, কমেছে ৯৯টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৫টির।