২২ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

দল কিনতে আগ্রহীদের নাম প্রকাশ করল বিপিএল গভর্নিং কাউন্সিল

অনলাইন রিপোর্টার ॥ বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) ক্রিকেটের দলগুলোর মালিকানা কিনতে আগ্রহ প্রকাশ করেছে ১০টি ব্যবসায়িক প্রতিষ্ঠান। মঙ্গলবার রাজধানীর একমি ভবনে আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনের মাধ্যমে ঘোষণা করা হয়েছে দলগুলোর মালিক বা ফ্র্যাঞ্চাইজি হতে আবেদন করা ১০টি প্রতিষ্ঠানের নাম। পরবর্তী সময়ে এই প্রতিষ্ঠানগুলোর মধ্যে থেকে যাচাই-বাছাই করে চূড়ান্ত করা হবে ৭টি দলের মালিকানা।

১০টি প্রতিষ্ঠান হচ্ছে বেক্সিমকো, স্পুরে, সোহানা গ্রুপ এন্ড ইন্ডাস্ট্রিস, ইনডেক্স গ্রুপ, আক্সিয়াম টেকনোলজি, বিবিসি ক্যাবলস, বেঙ্গল কমিউনিকেশন্স, ডিবিএল, ব্লুস কমিউনিকেশন ও নেট ওয়ার্ল্ড বিডি লিমিটেড। বিপিএলগভর্নিং কাউন্সিলের বৈঠক শেষে প্রতিষ্ঠানগুলো নাম ঘোষণা করেছেনগভর্নিং কাউন্সিলের সদস্য সচিব আই এইচ মল্লিক।

উল্লেখ্য, চলতি বছর নভেম্বরে অনুষ্ঠিত হওয়ার কথা বিপিএলের তৃতীয় আসর। প্রথম আসরে মোট ৬টি দল থাকলেও ২০১৩ সালে অনুষ্ঠিত দ্বিতীয় আসরে দলের সংখ্যা ছিল ৭টি। এবারের আসরেও এই ৭ দলই থাকছে। তবে এবারে নতুন মালিকানায় খেলবে তারা। কারণ, পুরনো ফ্র্যাঞ্চাইজিরা ক্রিকেটারদের বকেয়া অর্থ পরিশোধ না করায় নতুন মালিকের খোঁজে নেমেছিল বিসিবি। গত ২৮ জুলাই জাতীয় দৈনিকগুলোতে বিজ্ঞাপন দিয়ে দরপত্রও আহ্বান করা হয়েছে। দরপত্র জমা দেওয়ার শেষ তারিখ ছিল ১৭ আগস্ট; অর্থাৎ সোমবার।