২৩ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

রাবিতে জাতীয় শোক দিবসের আলোচনা সভায় সেলিনা হোসেন

রাবি সংবাদদাতা ॥ প্রখ্যাত কথা সাহিত্যিক ও ঔপন্যাসিক সেলিনা হোসেন বলেছেন, বঙ্গবন্ধু ছিলেন অসাম্প্রদায়িক। তিনি দেশ ও জনগণের কথা ভাবতেন আর জনগণের জন্যই রাজনীতি করতেন। কিন্তু কিছু বেঈমান রাষ্ট্রদ্রোহী তা মেনে নিতে পারেনি। এরা কখনই বাংলাদেশকে মেনে নিতে পারেনি। ওই বেঈমানদের জন্য বঙ্গবন্ধুর যে বাংলাদেশের স্বপ্ন দেখতেন তা আজও পূরণ হয়নি।

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে মঙ্গলবার সকাল ১১টায় জাতীয় শোক দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান আলোচকের বক্তব্যে তিনি এসব কথা বলেন। বঙ্গবন্ধুর আদর্শ থেকে দূরে সরে আসায় এখন দেশে নানা অনিয়ম ও অপকর্ম হচ্ছে বলে উল্লেখ করেন তিনি।

রাবি উপাচার্য প্রফেসর ড. মুহাম্মদ মিজানউদ্দিনের সভাপতিত্বে আলোচনা সভার শুরুতে এক মিনিট নীরবতা পালন করা হয়। পরে স্বাগত বক্তব্য দেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ প্রফেসর সায়েন উদ্দিন আহমদ। এছাড়া বক্তব্য দেন রাবি উপ-উপাচার্য প্রফেসর ড. চৌধুরী সারওয়ার জাহান। রাবির ছাত্র উপদেষ্টা প্রফেসর ছাদেকুল আরেফিনের সঞ্চালনায় আলোচনা সভায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপমহাদেশের প্রখ্যাত কথা সাহিত্যিক হাসান আজিজুল হক। এছাড়া বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের ডীন, শিক্ষক ও শিক্ষার্থীরা সভায় উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে বক্তারা আরো বলেন, বঙ্গবন্ধুকে খুন করা ছিল একটা ষড়যন্ত্র। যারা এই ষড়যন্ত্রের সঙ্গে যুক্ত তাদের আজও চিহ্নিত করা সম্ভব হয়নি। তারা এ ষড়যন্ত্রকারীদের চিহ্নিত করাসহ বঙ্গবন্ধুর পলাতক খুনিদের দেশে ফিরিয়ে এনে শাস্তি কার্যকর করার দাবি জানান। এছাড়া যারা তাকে হত্যা করেছে, খুনিদের প্রশ্রয় দিয়েছে, শোকের দিনে কেক কেটে জন্মদিন পালন করে, তাদের প্রতিও তিনি তীব্র নিন্দা ও ধিক্কার জানান বক্তারা।