২৪ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

পিপলস লিজিংয়ের শেয়ার কারসাজি মামলার শুনানি পিছিয়েছে

অর্থনৈতিক রিপোর্টার ॥ পিপলস লিজিংয়ের শেয়ার কারসাজি মামলার শুনানি পিছিয়েছে। মামলার বিবাদী সিরাজ উদ দৌলার আইনজীবীর আবেদনের পরিপ্রেক্ষিতে আগামী ৬ সেপ্টেম্বর পর্যন্ত শুনানি স্থগিত করেছেন বিচারক। মঙ্গলবার এ মামলার শুনানি হওয়ার কথা ছিল। আদালত সূত্রে এ তথ্য জানা গেছে।

বিএসইসির পক্ষের আইনজীবী ছিলেন - ড. মো. মাহবুব আলম ভূঁইয়া মিলন ও মো. রেজাউল করিম রেজা। এছাড়া আসামী পক্ষের আইনজীবী ছিলেন-বাকী মো. মর্তূজা ও মো. ইসমাইল হোসেন দিদার।

আসামী পক্ষের আইনজীবী বাকী মো. মর্তূজা সাংবাদিকদের বলেন, দিনটিতে মামলা নং ১৮/১৫ এর দিন ধার্য ছিল। আমরা আসামী পক্ষ থেকে বিজ্ঞ আদালতে দায়েরকৃত ফৌজদারি রিভিশন ৫২২/ ২০১২ এর আদেশ দাখিলের জন্য সময় চেয়েছি। ওই মামলাটা হাইকোর্টে বিচারপতি সৈয়দ এবিএম মাহমুদুল হক ও বিচারপতি রাজিক আল জলিল এর কোর্টে শুনানির জন্য অপেক্ষমান রয়েছে। সেটা শুনানি শেষে মামলার বিচারিক কার্যক্রম শুরুর জন্য আমরা বিজ্ঞ আদালতে সময় আবেদন করেছি। আদালত তা মঞ্জুর করে আগামী ৬ সেপ্টম্বর ১৫ শুনানির পরবর্তী দিন ধার্য করেছেন।

জানা গেছে, সিকিউরিটিজ এ্যান্ড একচেঞ্জ অধ্যাদেশ (অর্ডিন্যান্স ১৯৬৯ এর ১৭ (ই)(৫) ধারায় অভিযোগ এনে ২০১১ সালের ২১ আগস্ট মামলাটি দায়ের করা হয়। এ মামলাটি দায়ের করেন বিএসইসির পরিচালক শেখ মাহবুবুর রহমান চৌধুরী। ২০১০ সালে করা এই মামলার আসামিরা হলেন বিনিয়োগকারী সৈয়দ সিরাজ উদ দৌলা, তাঁর স্ত্রী রাশেদা আক্তার মায়া ও তার আত্ত্বীয় হাবিবুর রহমান মোড়ল

নির্বাচিত সংবাদ