১৫ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

অব্যাহত ভারী বর্ষণে পটুয়াখালী শহরে জলাবদ্ধতা

অব্যাহত ভারী বর্ষণে পটুয়াখালী শহরে জলাবদ্ধতা

নিজস্ব সংবাদদাতা, পটুয়াখালী॥ অব্যাহত ভারী বর্ষণে গত কয়েক দিনে পটুয়াখালী শহরের অধিকাংশ এলাকায় জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। এতে করে দূর্ভোগে পরেছে দৈনন্দিন কাজে বের হওয়া কর্মজিবী মানুষসহ স্কুল কলেজের ছাত্র ছাত্র ছাত্রীরা। সড়ক গুলোতে পানি জমে থাকায় অনেক স্থানেই ব্যাটারি চালিত অটোরিক্সা গুলোকে বিকল হতে দেখা গেছে। এতে করে অনেককেই যানবাহন সংকটে পরতে হয়।

পটুয়াখালী আবহাওয়া বিভাগের তথ্য মতে শনিবার সকাল ৬ টা থেকে রোববার সকাল ৬ টা পর্যন্ত ৯৩.৪ মিলিমিটার এবং রোববার সকাল ৬ টা থেকে দুপুর ১২ টা পর্যন্ত ৪১ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।

এদিকে আগে থেকেই পটুয়াখালী শহরের অধিকাংশ সড়ক গুলো খানা খন্দের সৃষ্টি হওয়ায় ও বৃষ্টির পানি নিস্কাশনের জন্য সড়কের পাশে কোন ড্রেনের ব্যবস্থা না থাকায় এসব সড়ক গুলো এখন ঝুকিপূর্ন হয়ে পরেছে।

নগড় পরিকল্পনাবিদ ও বিশেষজ্ঞরা মনে করছেন পটুয়াখালী শহরের খাল ও প্রকৃতিক জলাধার গুলো অপরিকল্পিত ভাবে ভরাট করায় ও দখল করে স্থাপনা নির্মান করার কারনে বৃষ্টির পানি নিস্কাসনের পথগুলো বাঁধাগ্রস্থ হচ্ছে। এ বিষয়ে এখনই পৌরসভা কতৃপক্ষ কার্যকর উদ্দোগ না নিলে আগামী দিনে পটুয়াখালী শহরে স্থায়ী জলাবদ্ধতার সৃষ্টি হতে পারে বলেও মনে করেন তারা।

এই মাত্রা পাওয়া