২০ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

চ্যাম্পিয়ন বাংলাদেশকে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর অভিনন্দন

  • স্পীকার, ডেপুটি স্পীকারসহ আরও অভিনন্দন

স্পোর্টস রিপোর্টার ॥ প্রথমবারের মতো সাফ অনুর্ধ ১৬ চ্যাম্পিয়নশিপের শিরোপা জিতেছে বাংলাদেশ অনুর্ধ ১৬ ফুটবল দল। সিলেট জেলা স্টেডিয়ামে মঙ্গলবার অনুষ্ঠিত ফাইনালে বাংলাদেশের কিশোররা টাইব্রেকারে ৪-২ গোলে পরাজিত করে ভারত অনুর্ধ ১৬ ফুটবল দলকে। চ্যাম্পিয়ন দলকে বাংলাদেশের রাষ্ট্রপতি আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা অভিনন্দন জানিয়েছেন। এক বার্তায় চ্যাম্পিয়ন দলের সব খেলোয়াড়, কোচ, ম্যানেজার ও কর্মকর্তাদের আন্তরিক অভিনন্দন জানানো হয়। এছাড়াও জাতীয় সংসদের স্পীকার ড. শিরীন শারমিন চৌধুরী, ডেপুটি স্পীকার মোঃ ফজলে রাব্বী, চীফ হুইপ আ স ম ফিরোজ এবং যুব ও ক্রীড়াপ্রতিমন্ত্রী ড. শ্রী বিরেন শিকদার ও উপমন্ত্রী আরিফ খান জয় অভিনন্দন জানিয়েছেন। অভিনন্দন বার্তায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ‘এ সাফল্য বাংলাদেশের ফুটবলপ্রেমী কিশোরদের মনোবলকে আরও বাড়িয়ে দেবে। আগামীতেও বাংলাদেশের কিশোররা বিজয়ের এ ধারাবাহিকতা অব্যাহত রাখবে বলে আশা করি।’ দলের সঙ্গে সংশ্লিষ্ট সবাইকে আন্তরিক অভিনন্দন ও ধন্যবাদ জানিয়েছেন তিনি। স্পীকার শিরীন শারমিন বলেন, ‘বাংলাদেশ দলের এ বিজয় সমগ্র বাংলাদেশের বিজয়। এ বিজয় বাংলাদেশের ফুটবল তথা সমগ্র বাংলাদেশকে এক অনন্য উচ্চতায় নিয়ে যাবে। আশা করি সাফল্যের এ ধারা অব্যাহত থাকবে।’ ডেপুটি স্পীকার ফজলে রাব্বী বলেন, ‘বাংলাদেশ দল জয়ী হয়ে সমগ্র জাতিকে গৌরবান্বিত করেছে। এ অর্জন ফুটবল জগতে বাংলাদেশের অবস্থানকে আরও সুদৃঢ় করবে।’ চীফ হুইপ বলেন, ‘বাংলাদেশ দল জয়ী হয়ে আমাদের জন্য যে আনন্দ ও সম্মান বয়ে এনেছে তা সত্যিই অনন্য।’ ক্রীড়ামন্ত্রী ও উপমন্ত্রী বাংলাদেশ দল ও সংশ্লিষ্ট সবাইকে আন্তরিক অভিনন্দন জানিয়ে বলেন, ‘এ জয় শুধু বাংলাদেশ ফুটবল দলের নয়, এ জয় ফুটবলপ্রেমী বাংলাদেশের মানুষের জয়। বাংলাদেশ ফুটবলের উতরোত্তর সাফল্য কামনা করছি।’

ম্যাক্স গ্রুপ ব্রিজ শুরু বৃহস্পতিবার

স্পোর্টস রিপোর্টার ॥ বৃহস্পতিবার শুরু হবে পাঁচ দিনব্যাপী ম্যাক্স গ্রুপ ব্রিজ টুর্নামেন্ট ২০১৫। বাংলাদেশ ব্রিজ ফেডারেশনের (বিবিএফ) ব্যবস্থাপনা এবং ম্যাক গ্রুপের পৃষ্ঠপোষকতায় এ টুর্নামেন্টটি অনুষ্ঠিত হবে ঢাকার ইঞ্জিনিয়ার্স রিক্রিয়েশন সেন্টারে (ইআরসি)। মঙ্গলবার বাংলাদেশ অলিম্পিক এ্যাসোসিয়েশনের (বিওএ) অডিটোরিয়ামে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়। এ সময় ম্যাক্স গ্রুপের চেয়ারম্যান গোলাম মোহাম্মদ আলমগীর, বিবিএফ সাধারণ সম্পাদক লে. কর্নেল মোশাররফ হোসেন (অব.), চীফ টুর্নামেন্ট ডিরেক্টর একেএম আজিজুর রহমান উপস্থিত ছিলেন। এবারের টুর্নামেন্টে যুগল ও দলগত ইভেন্টে মোট ২ লাখ ৪০ হাজার টাকা নগদ প্রাইজমানি থাকছে। প্রাইজমানি ছাড়াও চ্যাম্পিয়ন ও রানার্সআপ দল ট্রফি পুরস্কার পাবে। মহিলা সর্বশ্রেষ্ঠ দল, ইআরসির সর্বশ্রেষ্ঠ দল বিশেষ ক্রেস্ট, ঢাকার বাইরে থেকে আসা প্রতি প্রতিযোগীকে ১ হাজার টাকা করে সম্মানী, শিক্ষা প্রতিষ্ঠান দলকে উৎসাহ ভাতা হিসেবে মোট ৪ হাজার টাকা এবং অংশগ্রহণের সনদপত্র প্রদান করা হবে। টুর্নামেন্টের বাজেট ধরা হয়েছে সাড়ে ৭ লাখ টাকা। বাংলাদেশে বসবাসকারী যে কোন দেশের নাগরিক এ প্রতিযোগিতায় অংশ নিতে পারবে।

ফের আইজিপি কাপ যুব কাবাডি

স্টাফ রিপোর্টার ॥ দীর্ঘ ৭ বছর বিরতির পর আবার শুরু হচ্ছে ‘আইজিপি কাপ যুব কাবাডি প্রতিযোগিতা।’ পুলিশের ইন্সপেক্টর জেনারেল (আইজিপি) ও বাংলাদেশ কাবাডি ফেডারেশনের সভাপতি এ কে এম শহীদুল হকের সভাপতিত্বে পুলিশ হেডকোয়ার্টার্সে অনুষ্ঠিত বাংলাদেশ পুলিশ কাবাডি কমিটির সভায় এ সিদ্ধান্ত গৃহীত হয়।

আইজিপি আসন্ন সাফ গেমসকে সামনে রেখে প্রতিভার খেলোয়াড়দের খুঁজে বের করার আহ্বান জানান। তিনি দেশব্যাপী কাবাডি খেলার জনপ্রিয়তা ধরে রাখার জন্য কাবাডি ফেডারেশনকে কার্যকর ভূমিকা পালনের আহ্বান জানান।

বাংলাদেশ কাবাডি ফেডারেশনের নিয়ম অনুযায়ী অনুষ্ঠিত প্রতিযোগিতার এন্ট্রি শুরু হবে আগামী ১০ সেপ্টেম্বর থেকে। অক্টোবরের প্রথম সপ্তাহে জেলা পর্যায়ের ও শেষ সপ্তাহে বিভাগীয় পর্যায়ের প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে।

আইজিপি কাপ যুব কাবাডি প্রতিযোগিতা ২০১৫’ এ অংশগ্রহণ প্রতিযোগীর বয়স হবে অনুর্ধ ২১ বছর। প্রতিযোগিতার প্রথম পর্বে জেলা পর্যায়ে আন্তঃথানা কাবাডি প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে।