২৬ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

কুড়িগ্রামে গোপন বৈঠক থেকে শিবিরের ১৩ নেতাকর্মী আটক

স্টাফ রিপোর্টার, কুড়িগ্রাম ॥ কুড়িগ্রামের নাগেশ^রী উপজেলার কচাকাটা বাজারে এক দোকানঘর থেকে গোপন বৈঠক করার সময় ইসলামী ছাত্র শিবিরের ১৩ নেতাকর্মীকে আটক করেছে পুলিশ। সোমবার রাত সাড়ে ৭টার দিকে খবর পেয়ে তাদের আটকের পর জিজ্ঞাসাবাদের জন্য কুড়িগ্রামে আনা হয়। জিজ্ঞাসা বাদের পর মঙ্গলবার সকালে তাদের ৭ জনকে শিশু আদালতে এবং ৬ জনকে চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট কোর্টে সোপর্দ করা হয়। আটককৃতদের মধ্যে কচাকাটা ইউনিয়ন শাখার শিবিরের সভাপতি আলেফ উদ্দিন রয়েছেন। কচাটাকা থানার ওসি মোস্তাফিজুর রহমান জানান, নাশকতার জন্যে তারা গোপন বৈঠকে মিলিত হয়েছিল বলে সন্দেহ করা হচ্ছে। আটককৃতদের জিজ্ঞাসাবাদের জন্য কুড়িগ্রাম ডিবি অফিসে পাঠানো হয়েছে।

সহকারী পুলিশ সুপার মাসুদ আলম জানান, আটককৃতরা হলেন কচাকাটা ইউনিয়ন শাখার সভাপতি আলেপ উদ্দিন, কচাকাটা থানা শাখার সাধারণ সম্পাদক শাহিন আলম, অর্থ সম্পাদক ফরিদুল ইসলাম, কচাকাটা দাখিল মাদ্রাসা কমিটির সভাপতি আবু রায়হান কবির ও সাধারণ সম্পাদক মোহাম্মদ আলী, পূর্ব খামার দাখিল মাদ্রাসা কমিটির সভাপতি এমদাদুল হক, সমর্থক খলিলুর রহমান, ফখরুল ইসলাম, জুয়েল রানা, সাইফুর রহমান রানা, জয়নাল আবেদীন, নাজমুল হুদা ও লতিফুর রহমান।

দুর্নীতির অভিযোগ থেকে মনির চৌধুরীর অব্যাহতি

নিজস্ব সংবাদদাতা, কুমিল্লা, ১৮ আগস্ট ॥ কুমিল্লা সদর দক্ষিণের সাবেক এমপি ও বিএনপির কেন্দ্রীয় পল্লী উন্নয়ন বিষয়ক সম্পাদক মনিরুল হক চৌধুরীকে দুর্নীতির অভিযোগ থেকে অব্যাহতি দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। দীর্ঘ চার বছর দুদকের অনুসন্ধানে অভিযোগ প্রমাণিত না হওয়ায় তিনি ওই অভিযোগের দায় হতে অব্যাহতি পেলেন।

দুদক সূত্রে জানা যায়, সাবেক এমপি মনিরুল হক চৌধুরীর বিরুদ্ধে কুমিল্লা বিশ্ববিদ্যালয়, জেলার সদর দক্ষিণ উপজেলা পরিষদ, স্বাস্থ্য কমপ্লেক্স ও থানা ভবন নির্মাণ এবং সদর দক্ষিণ স্টেডিয়াম নির্মাণের সময় বিভিন্ন অনিয়ম, দুর্নীতি ও অর্থ আত্মসাতের অভিযোগ ছিল।