২২ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

শরীয়তপুরে নারীদের চুলোচুলি থামাতে গিয়ে বৃদ্ধ নিহত

নিজস্ব সংবাদদাতা, শরীয়তপুর, ১৮ আগস্ট ॥ কথা কাটাকাটি, তারপর চুলোচুলি থামাতে গিয়ে পিঁড়ির আঘাতে নুরু মাদবর (৫০) নামে বৃদ্ধ কৃষক ঘটনাস্থলেই নিহত হয়েছে।

সোমবার সন্ধ্যায় এ ঘটনা ঘটেছে শরীয়তপুর সদর উপজেলার বিনোদপুর ইউনিয়নের কাজীকান্দি গ্রামে। এ ঘটনার সঙ্গে জড়িত সন্দেহে পালং মডেল থানা পুলিশ জিজ্ঞাসাবাদের জন্য সোমবার রাতে চার নারীকে আটক করে থানায় নিয়ে এসেছে। আটককৃতরা হলো আব্দুল হামিদ সরদারের স্ত্রী সাজেদা আক্তার, রোকন মোল্লার স্ত্রী রিমা আক্তার, মোতালেব সরদারের কন্যা খুশি আক্তার ও লাবণী আক্তার। এদিকে নিহতের লাশ উদ্ধার করে পুলিশ ময়নাতদন্তের জন্য শরীয়তপুর সদর হাসপাতাল মর্গে প্রেরণ করেছে।

এ ব্যাপারে নিহতের স্ত্রী পারুল বেগম বাদী হয়ে পাঁচজনকে আসামি করে পালং মডেল থানায় হত্যা মামলা দায়ের করেছে। এলাকাবাসী ও থানা সূত্রে জানা গেছে, কাজীকান্দি গ্রামের মোতালেব সরদার ও আব্দুল হামিদ সরদারের পরিবারের নারীদের মধ্যে কথা কাটাকাটির একপর্যায়ে চুলোচুলি ও মারামারি শুরু হয়। এ সময় পাশেই পাট ধোয়ার কাজে ব্যস্ত ছিলেন পাশের বাড়ির নুরু মাদবর। নারীদের ঝগড়া থামাতে যান তিনি। হঠাৎ মাথার ওপর এক নারী পিঁড়ি দিয়ে আঘাত করলে গুরুতর আহত হন তিনি। তাকে ধরাধরি করে হাসপাতালে নেয়ার প্রস্তুতি নিলে ঘটনাস্থলেই মারা যান তিনি। এরপর স্থানীয় লোকজন ঝগড়ায় লিপ্ত নারীদের আটক করে থানা পুলিশকে খবর দেয়।

নওগাঁয় আলফ্রেড সরেনের মৃত্যুবার্ষিকী পালিত

নিজস্ব সংবাদদাতা, নওগাঁ, ১৮ আগস্ট ॥ মঙ্গলবার কবরে ফুল দিয়ে ও মানববন্ধন করে নওগাঁয় স্মরণ করা হলো সমতলের আদিবাসীদের ভূমি অধিকার আন্দোলনের নেতা আলফ্রেড সরেনের ১৫তম মৃত্যুবার্ষিকী। এ উপলক্ষে বেলা ১১টায় মহাদেবপুর উপজেলার ভীমপুর গ্রামে আলফ্রেডের কবরে ফুল দিয়ে শ্রদ্ধা জানায় বাংলাদেশ আদিবাসী ইউনিয়ন, জাতীয় আদিবাসী পরিষদ এবং বাংলাদেশের কমিউনিস্ট পার্টি। এ সময় কমিউনিস্ট পার্টির নেতা প্রদ্যুত ফৌজদার, এ্যাডভোকেট মহসীন রেজা ও আলফ্রেড সরেনের ছোট বোন রেবেকা সরেনসহ তার পরিবারের সদস্যগণ উপস্থিত ছিলেন। বেলা ১ টার সময় নওগাঁ-রাজশাহী মহাসড়কের নওহাটা মোড়ে জাতীয় আদিবাসী পরিষদের উদ্যোগে মানববন্ধন অনুষ্ঠিত হয়। জাতীয় আদিবাসী পরিষদ নওগাঁ জেলা কমিটির সভাপতি আমিন কুজুরের সভাপতিত্বে মানববন্ধন চলাকালে সমাবেশে বক্তব্য রাখেন সংগঠনের কেন্দ্রীয় কমিটির সভাপতি রবীন্দ্রনাথ সরেন, সাধারণ সম্পাদক সবিন মুন্ডা, কবি অধ্যাপক আতাউল হক সিদ্দিকী, ওয়ার্কার্স পার্টির নেতা শহীদ হাসান সিদ্দিকী স্বপন, বাসদ নেতা জয়নাল আবেদীন মুকুল, সজল চৌধুরীসহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।