২৬ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

জয়পুরহাট সীমান্তে গুলিতে যুবক নিহত

নিজস্ব সংবাদদাতা, জয়পুরহাট, ১৮ আগস্ট ॥ জয়পুরহাটের পাঁচবিবি উপজেলার কয়া সীমান্ত এলাকার চেঁচড়া গ্রামে বিজিবি সদস্যকে লক্ষ্য করে মিলন নামের বাংলাদেশী সন্ত্রাসী তিন রাউন্ড পিস্তলের গুলিবর্ষণ করলে লক্ষ্যভ্রষ্ট হয়ে এক বাংলাদেশী নাগরিক গুলিবিদ্ধ হয়। গুলিবিদ্ধ ওই বাংলাদেশী নাগরিকের নাম সুমন (২৮)। সে চেঁচড়া গ্রামের মহির উদ্দীনের ছেলে। তাকে আহত অবস্থায় জেলা আধুনিক হাসপাতালে ভর্তি করা হয়েছে। বিজিবি অধিনায়ক লে. কর্নেল আব্দুর রাজ্জাক তরফদার জানান, সোমবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে হঠাৎ ওই সন্ত্রাসী মিলন সীমান্তের নো-ম্যান্স এলাকা থেকে বিজিবিকে লক্ষ্য করে পিস্তল থেকে তিন রাউন্ড গুলিবর্ষণ করে। সন্ত্রাসী মিলন গুলিবর্ষণ করে ভারতের অভ্যন্তরে পালিয়ে যায়। সন্ত্রাসী মিলন চেঁচড়া গ্রামেরই আবু তোরাব হোসেনর ছেলে। সে পুলিশ ও বিজিবির তালিকাভুক্ত চোরাচালানি। এ ঘটনায় বিজিবি পাঁচবিবি কয়া বিওপির হাবিলদার ইব্রাহিম বাদী হয়ে পাঁচবিবি থানায় হত্যা চেষ্টা মামলা দায়ের করে।

শান্তির চরে পর্যটন কেন্দ্র

নিজস্ব সংবাদদাতা, সিদ্ধিরগঞ্জ, নারায়ণগঞ্জ, ১৭ আগস্ট ॥ নারায়ণগঞ্জের বন্দর উপজেলার শান্তির চরে পর্যটন কেন্দ্র গড়ে তোলার পরিকল্পনা রয়েছে বলে জানিয়েছেন বেসামরিক বিমান ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন। সোমবার সন্ধ্যায় নারায়ণগঞ্জ টার্মিনাল ঘাট এলাকায় তিনি এ কথা বলেন। এর আগে তিনি বিআইডব্লিউটিএ’র জাহাজে করে শীতলক্ষ্যা, মেঘনা ও ধলেশ্বরীর মোহনায় নারায়ণগঞ্জের বন্দর উপজেলার শান্তির চরে সরকারী খাস জমি পরিদর্শন করেন। মন্ত্রীর সঙ্গে ছিলেন- বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষের চেয়ারম্যান পবন চৌধুরী, ভারপ্রাপ্ত জেলা প্রশাসক সিদ্দিকুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক শাহীনারা বেগম, বন্দর উপজেলার ইউএনও মুনিরা সুলতানা, বন্দরের এসি ল্যান্ড নাহিদা বারি।

প্রকৌশলী লাঞ্ছিতের প্রতিবাদে মানববন্ধন সমাবেশ

স্টাফ রিপোর্টার, ময়মনসিংহ ॥ কক্সবাজারের উখিয়া উপজেলা প্রকৌশলী মোস্তফা মিনহাজ স্থানীয় সংসদ সদস্য আব্দুর রহমান বদির হাতে লাঞ্ছিত হওয়ার প্রতিবাদ ও ঘটনার সুষ্ঠু বিচার দাবিতে মানববন্ধন এবং সমাবেশ করেছেন ময়মনসিংহের স্থানীয় প্রকৌশলীগণ। ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন, বাংলাদেশ-ময়মনসিংহ কেন্দ্রের উদ্যোগে শহরের পাটগুদাম এলাকায় মঙ্গলবার বেলা ১১টা থেকে ১২টা পর্যন্ত ঘণ্টাব্যাপী মানববন্ধন ও সমাবেশ করেন তারা। এ সময় প্রকৌশলীরা স্থানীয় সংসদ সদস্যের হাতে একজন প্রকৌশলীর লাঞ্ছিত হওয়ার ঘটনায় উদ্বেগ প্রকাশ করে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। মানববন্ধন চলাকালে সংক্ষিপ্ত সমাবেশ নেতৃবৃন্দ এই ঘটনায় দায়ী সংসদ সদস্য বদির দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করে জানান, ঘটনার বিচার না হওয়া পর্যন্ত তাদের কর্মসূচী চলবে। বক্তব্য রাখেন প্রকৌশলী আব্দুল মজিদ, আব্দুল হালিম, শিবেন্দ্র নারায়ণ গোপ।

নির্বাচিত সংবাদ