২৪ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

যাদের একাধিক জন্ম তারিখ তারা ক্রিমিনাল ॥ সিইসি

স্টাফ রিপোর্টার, সিলেট অফিস ॥ মঙ্গলবার দুপুরে সিলেট জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে এক মতবিনিময় সভায় প্রধান নির্বাচন কমিশনার কাজী রকিব উদ্দিন আহমেদ বলেছেন, যাদের একাধিক জন্ম তারিখ তারা ক্রিমিনাল। তিনি বলেন, দুটি বা তিনটি জন্ম তারিখ রাখা ভাল নয়। যখনই জাতীয় পরিচয়পত্র করা হবে তখনই সঠিক জন্ম তারিখ দিতে হবে। কোন ভুয়া জন্ম তারিখ দিয়ে ভোটার হওয়া যাবে না।

ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রম ২০১৫ উপলক্ষে সিলেটের জেলা প্রশাসন ও আঞ্চলিক নির্বাচন অফিসে সকাল ১০টায় শুরু হওয়া সভা বেলা ১টায় শেষ হয়। কাজী রকিব উদ্দিন আহমেদ ভুয়া জন্ম তারিখ দিয়ে যাতে কেউ জাতীয় পরিচয় পত্র না করতে পারে সে জন্য সংশ্লিষ্টদের প্রতি কড়া নির্দেশনাও দিয়েছেন তিনি। তিনি বলেন, ‘কেউ যদি ভুয়া জন্ম তারিখ দিয়ে জাতীয় পরিচয় পত্র তৈরি করে, তাহলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে।’

ভোটার আইডি কার্ডে ভুল করা যাবে না জানিয়ে তিনি বলেন, ‘১৮ বছর না হলে ভোটার লিস্টে ঢুকনো যাবে না।’

ভোটার স্থানান্তরের প্রসঙ্গে তিনি বলেন, ‘স্থানান্তর কোন জটিল বিষয় নয়। এটি করতে হলে একটি আবেদন করতে হবে। এরপর শুধু নাম-ঠিকানা ঠিক আছে কিনা তা যাচাই করেই স্থানান্তর করে দেয়া হয়।’

নির্বাচন কমিশন সচিব মোঃ সিরাজুল ইসলামের সভাপতিত্বে মতবিনিময় সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন- সিলেট বিভাগের বিভাগীয় কমিশনার মোঃ জামাল উদ্দিন আহমেদ ও আইডিয়া প্রকল্পের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল সুলতানুজ্জামান মোঃ সাহেল উদ্দিন।

মুন্সীগঞ্জে কার্যকর আইনগত সহায়তা সভা

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ মুন্সীগঞ্জ জেলা জজ আদালতের সম্মেলন কক্ষে মঙ্গলবার বিকালে কার্যকর আইনগত সহায়তা প্রতিষ্ঠায় জেলা লিগ্যাল এইড কমিটি এবং এনজিও’র ভূমিকা বিষয়ে সভা হয়েছে। জেলা ও দায়রা জজ মোহাম্মদ শওকত আলী চৌধুরীর সভাপতিত্বে এতে আরও অংশ নেন বদরুল আলম ভূঞা সিভিল সার্জন ডা. শহিদুল ইসলাম, পিপি অ্যাডভোকেট আব্দুল মতিন, জিপি অ্যাডভোকেট লুৎফর রহমান, শম হাবিবুর রহমান, নাছিমা আক্তার, মীর নাসিরউদ্দিন উজ্জ্বল প্রমুখ।

মডেল স্কুল ঘোষণা

মুন্সীগঞ্জ সদর উপজেলার নয়াগাঁও সরকারী প্রাথমিক বিদ্যালয়কে মডেল হিসেবে ঘোষণা করা হয়েছে। মঙ্গলবার সকালে জেলা প্রশাসক মোঃ সাইফুল হাসান বাদল আনুষ্ঠানিকভাবে এ ঘোষণা দেন। প্রায় ৭৫ বছর আগে প্রতিষ্ঠিত এই বিদ্যালয়টির শিক্ষার গুনগতমান, শিক্ষার্থীদের শৃঙ্খলাবোধ এবং বিদ্যালয়টির অবকাঠামোসহ সার্বিক বিষয় বিবেচনায় পঞ্চসার ইউনিয়নের এই শিক্ষা প্রতিষ্ঠানটিতে মডেল বিদ্যালয় ঘোষণা করা হয়।

রাজশাহীতে বিএনপি-জামায়াতপন্থ’ী ৮৮ শিক্ষক-কর্মচারী আওয়ামী লীগে

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ রাজশাহীর গোদাগাড়ী কলেজের বিএনপি-জামায়াত সমর্থিত ৮৮ শিক্ষক-কর্মচারী একযোগে আওয়ামী লীগে যোগদান করেছে। মঙ্গলবার দুপুরে কলেজের হল রুমে যোগদান অনুষ্ঠানে কলেজের অধ্যক্ষ জামায়াত সমর্থিত আব্দুর রহমানের নেতৃত্বে ৭৪ শিক্ষক ও ১৪ কর্মচারী আনুষ্ঠানিকভাবে যোগদান করেন।

গোদাগাড়ী পৌর আওয়ামী লীগ সভাপতি অয়েজ উদ্দীন বিশ্বাসের সভাপত্বিতে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, আওয়ামী লীগ নেতা ও গোদাগাড়ী কলেজ গবর্নিং বর্ডির সভাপতি বদরুজ্জামান রবু মিয়া। এছাড়া উপজেলা আওয়ামী লীগ সভাপতি বদিউজ্জামান, সাধারণ সম্পাদক আব্দুর রশিদসহ স্থানীয় নেতারা উপস্থিত ছিলেন। যোগদানকারী শিক্ষকদের ফুলের তোড়া দিয়ে আওয়ামী লীগে বরণ করে নেন আওয়ামী লীগ নেতারা।