১৪ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

শুভ্রা মুখার্জীর আত্মার শান্তি কামনায় নড়াইলে প্রার্থনা

নিজস্ব সংবাদদাতা, নড়াইল, ১৮ আগস্ট ॥ নড়াইলের মেয়ে ভারতের রাষ্ট্রপতি প্রণব মুখার্জীর স্ত্রী শুভ্রা মুখার্জী চলে গেলেন না ফেরার দেশে। মঙ্গলবার ভারতের আর্মি হসপিটাল (রিসার্চ এ্যান্ড রেফারেল) হাসপাতালে তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন। তার আত্মার শান্তি কামনায় জন্ম স্থানের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও মামাবাড়ি মন্দিরে চলছে প্রার্থনা।

ভারতের রাষ্ট্রপতি প্রণব মুখার্জীর স্ত্রী শুভ্রা মুখার্জী ১৯৪৩ সালের ১৭ সেপ্টেম্বর সদর উপজেলার চিত্রা পাড়ের ভদ্রবিলা গ্রামে জন্মগ্রহণ করেন। তার বাবার নাম অমরেন্দ্রনাথ ঘোষ, মা মীরা রানী ঘোষ। শৈশবকালে তুলারামপুর গ্রামে মামাবাড়ি থেকে চাচড়া প্রাথমিক বিদ্যালয়ে তৃতীয় শ্রেণী পর্যন্ত লেখাপড়া করেন এবং ১৯৫৫ সালে ভারতে চলে যান। ৯ ভাই-বোনের মধ্যে শুভ্রা ছিলেন দ্বিতীয়। দেশ স্বাধীনের পর নাড়ির টানে ১৯৯৫ সালে মেয়ে শর্মিষ্ঠাকে নিয়ে শুভ্রা বেড়াতে এসেছিলেন নড়াইলে। ২০১৩ সালের ৫ মার্চ ভারতের রাষ্ট্রপতি তিনদিনের সফরে বাংলাদেশে এসে স্ত্রী শুভ্রা মুখার্জীকে নিয়ে শ্বশুরবাড়ি নড়াইলের ভদ্রবিলা গ্রামে বেড়াতে আসেন।

রাষ্ট্রপতি তার স্ত্রীর নামে জন্মস্থানে মামাবাড়ি চাঁচড়ায় একটি মন্দির ও একটি মাধ্যমিক বালিকা বিদ্যালয়ে ভবন নির্মাণ করেন।

শুভ্রা ও প্রণব মুখার্জীর দুই ছেলে অভিজিৎ মুখার্জী ও সুরজিৎ মুখার্জী, এক মেয়ে শর্মিষ্ঠা মুখার্জী।

চট্টগ্রামে ৪ ফার্মেসি দ-িত ॥ দুটি সিলগালা

অনুমোদনহীন ওষুধ বিক্রি

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ চট্টগ্রামে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে অনুমোদনহীন ওষুধ বিক্রি ও ড্রাগ লাইসেন্স না থাকার অপরাধে তিন ফার্মেসিকে ২৭ হাজার টাকা জরিমানা করা হয়েছে। একই অভিযানে সিলগালা করা হয় দুটি ফার্মেসি। মঙ্গলবার নগরীর আগ্রাবাদ এলাকায় জেলা প্রশাসনের ডেপুটি রেভিনিউ কালেক্টর ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ রুহুল আমিনের নেতৃত্বে এ অভিযান পরিচালিত হয়।

জেলা প্রশাসন সূত্রে জানা যায়, আগ্রাবাদ ও চৌমুহনী এলাকায় অভিযানে অনুমোদনহীন ওষুধ বিক্রি ও লাইসেন্স না থাকায় দ- দেয়া হয় চারটি প্রতিষ্ঠানকে। এগুলোর কাছ থেকে সাতাশ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। এছাড়া দুটি প্রতিষ্ঠানকে সিলগালা ও সতর্ক করে দেয়া হয়। দ-িত প্রতিষ্ঠানগুলো হচ্ছে নিউ জনতা ফার্মেসি, সাইফ ফার্মেসি, এমএ্যান্ডএন ফার্মেসি এবং শুভ হোমিও হল।

মুন্সীগঞ্জ ও বাগেরহাটে বিদ্যুতস্পৃষ্টে চারজনের মৃত্যু

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ মুন্সীগঞ্জে বিদ্যুতস্পৃষ্টে তিন নিহত ও দুইজন আহত হয়েছে। মঙ্গলবার সন্ধ্যায় এ ঘটনা ঘটে। নিহতদের মধ্যে দুইজনের পরিচয় পাওয়া গেছে। এরা হলেন মুন্সীগঞ্জ সদর উপজেলার চৌগারারপাড় গ্রামের শফি শেখের পুত্র মোজাম্মেল (৩৫) ও মতিন (৩০)। গুরুতর আহত আধারিয়া তলার আবদুল বারেকের পুত্র বিজয় ও দক্ষিণ রামগোপালপুর গ্রামের আইয়ুব আলী শেখের পুত্র সবুজকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। জানা যায়, মোজাম্মেল ও মতিনের লাশ পরিবারের লোকজন না বলে নিয়ে গেছে।

মুন্সীগঞ্জে শিক্ষক বরখাস্ত

শিক্ষার্থীকে বেত্রাঘাত

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ পঞ্চসার আইডিয়াল প্রি-ক্যাডেট স্কুল এন্ড কলেজের এক শিশু শিক্ষার্থীকে বেত্রাঘাত করায় শিক্ষক কামরুল ইসলামকে বরখাস্ত করা হয়েছে। পঞ্চম শ্রেণীর ছাত্র শ্রাবণকে বেত্রাঘাত করায় এই ব্যবস্থা নেয়া হয়। মঙ্গলবার বিদ্যালয় পরিদর্শন শেষে সদরের ইউএনও সারাবান তাহুরা জানান, প্রতিষ্ঠানটির কর্তৃপক্ষ দায়ী এই শিক্ষকের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ায় ক্ষতিগ্রস্ত ছাত্রের অভিভাবকরাও মামলা করেনি। উভয় পক্ষের সঙ্গে বিষয়টি মীমাংসা হয়েছে।