২২ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

রাজশাহীতে ক্ষেত থেকে নবজাতক উদ্ধার

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ রাজশাহীর পবা উপজেলার বায়া বালিকা উচ্চ বিদ্যালয়ের পাশের একটি ক্ষেত থেকে জীবিত নবজাতক উদ্ধার করেছে পুলিশ। বুধবার সকালে আনুমানিক ১৫ দিন বয়সি ওই নবজাতককে উদ্ধার করা হয়।

স্থানীয়রা জানায়, বুধবার সকালে স্থানীয়রা বায়া বালিকা উচ্চ বিদ্যালয়ের পাশ দিয়ে যাওয়ার সময় ক্ষেতের নবজাতককে পড়ে থাকতে দেখে পুলিশে খবর দিলে পবা থানা পুলিশ গিয়ে তাকে উদ্ধার করে। পরে স্থানীয় এক নারী শিশুটিকে লালন-পালনের দায়িত্ব নিতে চাইলে পুলিশ নবজাতকটিকে তার হাতে তুলে দেয়। সেখান থেকে শিশুটিকে পরে শাহ মখদুম থানার ভিকটিম সাপোর্ট সেন্টারে নেয়াা হয়।

বায়া এলাকার গোবরা উদ্দিনের স্ত্রী জহুরা বেগম জানান ছেলে নবজাতকটিকে তার বড় মেয়ের কাছে লালন-পালন করাবেন বলেও জানান। জহুরার ওই মেয়ের কোনো সন্তান না থাকায় তিনি শিশুটিকে লালন পালন করতে আগ্রহী বলেও জানান।

নগরীর শাহমখদুম থানার ওসি আব্দুর রউফ বলেন, নবজাতকটিকে ওই নারীর হাতেই প্রথমে তুলে দেয়া হয়। তবে আপাতত শিশুটিকে শাহমখদুম থানার ভিকটিম সাপোর্ট সেন্টারে রাখা হয়েছে। ওই নারীও এখানে এসে তার সেবা-যতœ করছেন। এখন ভিকটিম সাপোর্ট থেকেই সেন্টারই পরবর্তি ব্যবস্থা নেয়া হবে। তবে নবজাতকটি কার এ বিষয়ে অনুসন্ধান করছে পুলিশ।