২৩ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

চুয়াডাঙ্গায় সংঘর্ষে গুলিবিদ্ধ ৪ আহত ২৫

নিজস্বসংবাদদাতা,দামুড়হুদা, চুয়াডাঙ্গা ॥ চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলার বিষ্ণুপুর মাধ্যমিক বিদ্যালয়ের ফুটবল খেলার মাঠ দখল করাকে কেন্দ্র করে দখলকারীদের সাথে পুলিশ, শিক্ষক-ছাত্রদের সংঘর্ষে ৪ জন গুলিবিদ্ধ সহ কমপক্ষে ২৫ জন আহত হয়েছে। আহতদেরকে স্থানীয় ক্লিনিক, দামুড়হুদা উপজেলা স্বাস্থ্য কমপ্লেস্ক ও চুয়াডাঙ্গা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। বুধবার বেলা ১১ টার দিকে ফুটবল মাঠে এ ঘটনা ঘটে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, মঙ্গলবার দিবাগত রাতে বিষ্ণুপুর গ্রামের আব্দুল জলিল, আদম আলী, কদম আলী, হান্নান ও বিল্লাল সহ তাদের লোকজন স্থানীয় ফুটবল খেলার মাঠ নিজের জমি দাবি করে বেড়া দিয়ে স্থাপনা নির্মাণ করে দখল করে নেয়। সকালে এ খবর গ্রামে ছড়িয়ে পড়লে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সদস্য মতিয়ার রহমানের নেতৃত্বে শিক্ষক-ছাত্র এবং গ্রামবাসীরা দখলকারীদের দেওয়া বেড়া উচ্ছেদ করার সময় দখলকারীদের সঙ্গে সংঘর্ষ বাধে।এতে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সদস্য মতিয়ার রহমান (৪৭), মহিদুল ইসলাম (৪৫), রুহুল আমিন (৪৪), প্রধান শিক্ষক শহিদুল ইসলাম (৪৯), সহকারী শিক্ষক মনসুর আলী (৪৫), শরিফুল ইসলাম (৪২), মিজানুর রহমান (৫২), আবু সাইদ (৩২), ছাত্র জিহাদ (১৪), রুবেল (১৬), সেলিম (১৫), রশিদুল (১৭), হাবিব (১৫), আকাশ (১৬) আহত হয়। খবর পেয়ে বিষ্ণপুর পুলিশ ক্যা¤েপর ইনচার্জ আলী হোসেন সঙ্গীয় ফোর্স সহ ঘটনাস্থলে পৌছালে দখলকারীরা পুলিশের উপর দেশীয় অস্ত্র নিয়ে হামলা চালালে ক্যা¤প ইনচার্জ আলী হোসেন (৫৫), সদস্য গোলাম রসুল (৩৩), রায়হান (২৭) ও আলমগীর হোসেন (৩৫) আহত হয়।

এসময় পুলিশ তাদের লক্ষ্য করে শর্টগান ও রাবার বুলেট ছুড়লে চামেলী বেগম (৩২), আব্দুল হান্নান (২৭), রিনা খাতুন (২৫) ও পানসোনা বিবি (৫৫) গুলিবিদ্ধ হয়। এ ঘটনায় এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে। যেকোন সময় বড় ধরণের দুর্ঘটনা ঘটতে পারে বলে ধারণা করা হচ্ছে।

বিষ্ণুপুর পুলিশ ক্যা¤েপর ইনচার্জ আলী হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। চুয়াডাঙ্গা ভারপ্রাপ্ত পুলিশ সুপার বেলায়েত হোসেন জানান, দখলকারীদের হামলায় ৪ পুলিশ সদস্য আহত হয়েছে।