২৪ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

নড়াইলে যুদ্ধাপরাধের মামলা দায়ের

নিজস্বসংবাদদাতা,নড়াইল ॥ নড়াইলের নড়াগাতি থানার সরসপুর গ্রামের সিরাজুল হক মোল্যার (৭০) বিরুদ্ধে যুদ্ধাপরাধী মামলা দায়ের করা হয়েছে। বুধবার দুপুরে নড়াগাতি থানা আমলি আদালতের বিচারক সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মুহাম্মদ মাজহারুল ইসলামের আদালতে এ মামলা দায়ের করেন নড়াগাতির চরযোগানিয়া গ্রামের আব্দুল খালেক (৬৭)। বিচারক মামলাটি আমলে নিয়ে আগামি ২১ সেপ্টম্বরের মধ্যে নড়াগাতি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার (ওসি) ওপর তদন্ত প্রতিবেদনের জন্য নির্দেশ দিয়েছেন।

মামলার বিবরণে জানা গেছে, মামলার বাদির ভাই মালেক শিকদার একজন মুক্তিযোদ্ধা ছিলেন। আসামি সিরাজুল হক মোল্যা এবং তার দুই সহযোগী নড়াগাতির থানার মুলশ্রী গ্রামের আবুহারার বাড়িতে লোকজনকে ধরে নিয়ে হত্যা করত। এছাড়া মেয়েদের ধর্ষণ করা হত। এসব কর্মকান্ডের প্রতিবাদ করায় বাদি খালেক শিকদার ও তার ভাই মালেক শিকদারকে হত্যার পরিকল্পনা করে। ১৯৭১ সালের ১১ জুলাই ৫টার দিকে সিরাজুল হক মোল্যার নেতৃত্বে আরো কয়েকজন রাজাকার রাইফেল, বন্ধুকসহ অন্যান্য অস্ত্র নিয়ে বাদির বসত বাড়িতে আক্রমণ করে। বাদি পালিয়ে বেঁচে গেলে তার ভাই মালেক শিকদারকে ধরে মুলশ্রী গ্রামের রাজাকার কমান্ডার আবুহারার বাড়িতে কুপিয়ে এবং গুলি করে হত্যা করা হয়।

এ মামলার আইনজীবী এসএম ফজলুর রহমান জিন্নাহ জানান, উপযুক্ত পরিবেশ না পাওয়ায় এতদিন পরে মামলাটি দায়ের করা হয়েছে। মামলায় ছয়জনের নাম উল্লেখসহ আরো সাক্ষী করা হয়েছে।