২৬ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

অনুমোদন ছাড়া হাসপাতালে যন্ত্রপাতি কিনলে শাস্তি ॥ স্বাস্থ্যমন্ত্রী

স্টাফ রিপোর্টার ॥ কমিটির অনুমোদন ছাড়া হাসপাতালে যন্ত্রপাতি ক্রয়ের অভিযোগ পেলে শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম । যন্ত্রপাতির প্রয়োজন কিনা তা যাচাই করে চাহিদা ও নীতিমালা অনুযায়ী ক্রয় করার জন্য সংশ্লিষ্টদের নির্দেশ দেন মন্ত্রী।

বুধবার সচিবালয়ে হাসপাতালের যন্ত্রপাতি রক্ষণাবেক্ষণ ও অব্যবহৃত যন্ত্রপাতি সংক্রান্ত সভায় সভাপতিত্বকালে স্বাস্থ্যমন্ত্রী একথা বলেন। সভায় প্রতিমন্ত্রী জাহিদ মালেক, সচিব সৈয়দ মনজুরুল ইসলাম, স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডাঃ দীন মোঃ নুরুল হকসহ বিভিন্ন অধীনের প্রতিষ্ঠান ও হাসপাতালের পরিচালক, বিভিন্ন জেলার সিভিল সার্জনসহ ঊর্ধতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বিভিন্ন সংবাদপত্র ও গণমাধ্যমে হাসপাতালের অপ্রয়োজনীয় ও অব্যবহৃত যন্ত্রপাতি সম্পর্কে প্রতিবেদন প্রচারের কথা উল্লেখ করে স্বাস্থ্যমন্ত্রী বলেন, জনগণের স্বাস্থ্যসেবার কাজে লাগে এমন যন্ত্রপাতি নিয়ে অভিযোগ কোনভাবেই মেনে নেয়া যায় না। তাই সঙ্গে সঙ্গে আমি ব্যবস্থা নেয়ার নির্দেশ দেই। তিনি সাম্প্রতিক সময়ে বিভিন্ন সংবাদপত্রে প্রকাশিত অভিযোগের ক্ষেত্রে সংশ্লিষ্ট হাসপাতাল পরিদর্শন করে দ্রুততম সময়ের মধ্যে প্রতিবেদন পালন করতে কর্তৃপক্ষকে নির্দেশ দেন। তিনি বলেন, অনেক ক্ষেত্রে গণমাধ্যমে প্রচারিত অভিযোগের সত্যতা পাওয়া না গেলেও যখনই অভিযোগ প্রমাণিত হয় তখনই শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হয়। মানুষের চিকিৎসা নিয়ে কোন অনিয়ম ও দুর্নীতিকে সরকার প্রশ্রয় দেবে না।

নির্বাচিত সংবাদ