২৬ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

সৌদি সরকারকে রাষ্ট্রপতি বাংলাদেশ থেকে আরও জনশক্তি নিন

রাষ্ট্রপতি আবদুল হামিদ বাংলাদেশ থেকে আরও দক্ষ, আধা-দক্ষ এবং অদক্ষ জনশক্তি নেয়ার জন্য সৌদি আরবের প্রতি অনুরোধ জানিয়েছেন। বাংলাদেশে নবনিযুক্ত সৌদি রাষ্ট্রদূত আবদুল্লাহ এইচএম আলমুতাইরি বুধবার বঙ্গভবনে রাষ্ট্রপতি আবদুল হামিদের কাছে পরিচয়পত্র পেশকালে রাষ্ট্রপতি এ অনুরোধ জানান। খবর বাসসর।

রাষ্ট্রপতির প্রেস সচিব জয়নাল আবেদীন জানান, সৌদি আরবের রাষ্ট্রদূতকে স্বাগত জানিয়ে রাষ্ট্রপতি আবদুল হামিদ বলেন, দু’দেশের মধ্যে দ্বিপাক্ষিক সম্পর্ক খুবই চমৎকার এবং নতুন রাষ্ট্রদূতের মেয়াদকালে আগামী দিনগুলোতে এই সম্পর্ক আরও দৃঢ় হবে। ইয়েমেনে শান্তি ও স্থিতিশীলতা বলবত তথা দেশটির বৈধ সরকারকে পুনর্বহালের লক্ষ্যে সৌদি আরবের সকল উদ্যোগের প্রতি শর্তহীন সমর্থন জানিয়েছে বাংলাদেশ।

রাষ্ট্রদূত আবদুল্লাহ এইচএম আলমুতাইরি বলেন, বাংলাদেশের সঙ্গে সম্পর্ককে গুরুত্ব দেয় সৌদি আরব এবং দু’দেশের মধ্যে বন্ধুত্বকে দৃঢ় করার লক্ষ্যে তিনি সর্বশক্তি নিয়োগ করবেন।

রাষ্ট্রপতি আবদুল হামিদ প্রতিবছর বাংলাদেশ থেকে যাওয়া হজযাত্রীদের সার্বিক সহযোগিতা করার জন্য সৌদি আরবের বাদশাহ এবং সেদেশের সরকার ও জনগণের প্রতি কৃতজ্ঞতা জানান।

রাষ্ট্রপতির কার্যালয়ের সংশ্লিষ্ট সচিববৃন্দ এ সময় উপস্থিত ছিলেন। এর আগে সৌদি রাষ্ট্রদূত বঙ্গভবনে এসে পৌঁছালে রাষ্ট্রপতির গার্ড রেজিমেন্টের একটি চৌকস দল তাঁকে ‘গার্ড-অব-অনার’ প্রদান করে।