২২ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

রিজভীকে বঙ্গবন্ধু মেডিক্যালে ভর্তির নির্দেশ ॥ খন্দকার মোশাররফের জামিন

স্টাফ রিপোর্টার ॥ নিম্ন আদালত থেকে বড় পুকুরিয়া কয়লা খনি দুর্নীতি মামলার নথি তলব এবং ২০০৮ সালে দুদকের দেয়া অব্যাহতিপত্র তলব করতে খালেদা জিয়ার করা পৃথক দুই আবেদনের ওপর রবিবার আদেশ প্রদান করবেন হাইকোর্ট। অন্যদিকে অর্থপাচারের (মানি লন্ডারিং) মামলায় হাইকোর্ট থেকে জামিন পেলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন। বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীকে উন্নত চিকিৎসার জন্য বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় হাসপাতালে ভর্তির নির্দেশ দেয়া হয়েছে। বুধবার হাইকোর্টের সংশ্লিষ্ট বেঞ্চগুলো এ আদেশ প্রদান করেছেন।

বড়পুকুরিয়া কয়লা খনি দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার পক্ষে হাইকোর্টে করা দুটি আবেদনের শুনানি শেষ হয়েছে। রবিবার এর আদেশ দেয়া হবে। বিচারপতি মুহাম্মদ নুরুজ্জামান ও বিচারপতি আব্দুর রবের সমন্বয়ে গঠিত হাইকোর্টের দ্বৈত বেঞ্চ বুধবার এ আদেশ দেন। এর আগে মঙ্গলবার খালেদা জিয়ার আইনজীবীরা আবেদন দুটি দায়ের করেন। আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার রাগীব রউফ চৌধুরী। এ সময় উপস্থিত ছিলেন এ্যাডভোকেট জাকির হোসেন ভূঁইয়া। দুদকের পক্ষে ছিলেন খুরশীদ আলম খান।

খন্দকার মোশাররফের জামিন ॥ অর্থপাচারের (মানি লন্ডারিং) মামলায় হাইকোর্ট থেকে জামিন পেলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন। বুধবার বিচারপতি মো. রুহুল কুদ্দুস ও বিচারপতি ভীষ্মদেব চক্রবর্তীর সমন্বয়ে গঠিত হাইকোর্টের দ্বৈত বেঞ্চ এই জামিন প্রদান করেছেন। তার আইনজীবী জানিয়েছেন এখন খন্দকার মোশাররফের জামিনে মুক্তি পেতে বাধা নেই। আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন এ্যাডভোকেট নিতাই রায় চৌধুরী। তাকে সহায়তা করেন ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, মোঃ নাজমুল হুদা, মিথুন রায় চৌধুরী এবং মারুফ হোসেন। রাষ্ট্রপক্ষে ছিলেন এ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। দুদকের পক্ষে শুনানি করেন খুরশীদ আলম খান।

রিজভীকে হাসপাতালে ভর্তির নির্দেশ ॥ হাইকোর্ট বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীকে উন্নত চিকিৎসার জন্য বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় হাসপাতালে ভর্তির নির্দেশ দিয়েছেন। বিচারপতি নায়মা হায়দার ও বিচারপতি মোস্তফা জামান ইসলামের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ নির্দেশ দেন। রিজভীর আইনজীবী জয়নুল আবেদিন ও মোঃ সগীর হোসেন লিয়নের আবেদনের প্রেক্ষিতে আদালত এ আদেশ প্রদান করেছেন।