২৫ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

বরিশালে ট্রলার ডুবিতে ব্যবসায়ীসহ ৩৫ গরুর সলিল সমাধী

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ জেলার বাকেরগঞ্জ উপজেলার কারখানা নদীতে গরু ও মহিষবাহী ট্রলার ডুবির ঘটনায় গরু ব্যবসায়ী জাবেদ খানের (৩২) লাশ উদ্ধার করেছে পুলিশ। জাবেদ লক্ষীপুরের মধ্যমচর রমনী গ্রামের আবু তাহের খানের পুত্র। এ দুর্ঘটনায় মৃত ৩৫টি গরু উদ্ধার করা হয়েছে। এখনো নিখোঁজ রয়েছে ১২৪টি গরু ও মহিষ।

থানার এস.আই জাফর আহমেদ জানান, বৃহস্পতিবার ভোরে মালবাহী একটি কার্গোর সাথে গবাদি পশু বোঝাই ট্রলারের মুখোমুখী সংঘর্ষ হয়। তিনি আরও জানান, বরগুনার আমতলী থেকে ১৫৯টি গরু ও মহিষ ক্রয় করে ট্রলারযোগে ৩৫জন গরু ব্যবসায়ী লক্ষীপুরের উদ্দেশ্যে যাচ্ছিলেন। পথিমধ্যে বুধবার দিবাগত রাত চারটার দিকে কবাই লক্ষ্মিপাশা সংলগ্ন কারখানা নদীতে বিপরীতদিক থেকে আসা মালবাহী একটি কার্গোর মুখোমুখী সংঘর্ষ হয়। ট্রলার চালকসহ ব্যবসায়ীদের মধ্যে ৩৪ জনে সাঁতরে তীরে ওঠতে পারলেও জাবেদ খান নিখোঁজ হয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে উদ্ধার অভিযান চালিয়ে বৃহস্পতিবার সকাল সাড়ে আটটার দিকে জাবেদ খানের মৃতদেহসহ সলিল সমাধী হওয়া ৩৫টি মৃত গরু উদ্ধার করেন। এ রিপোর্ট লেখা পর্যন্ত নিমজ্জিত ট্রলারের উদ্ধার কাজ চলছে।

বাকেরগঞ্জ থানার ওসি মো. অনেয়ার হোসেন জানান, ভোরে দুর্ঘটনা বলে মালবাহী কার্গোটিকে আটক করা যায়নি। তবে নিহতের পরিবার মামলা করতে চাইলে তারা মামলা গ্রহণ করে পরবর্তী ব্যবস্থা গ্রহণ করবেন।