২৩ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

গাইবান্ধা বড়দহ সেতু উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

গাইবান্ধা বড়দহ সেতু উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

নিজস্ব সংবাদদাতা, গাইবান্ধা ॥ বৃহস্পতিবার গাইবান্ধা-নাকাইহাট গোবিন্দগঞ্জ সড়কে করতোয়া নদীর উপর ‘বড়দহ সেতু’ ভিডিও কনফারেন্সের মাধ্যমে গণ ভবন থেকে উদ্বোধনকরেন প্রধানমন্ত্রী। গাইবান্ধা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এই সেতুর আনুষ্ঠানিক উদ্বোধন উপলক্ষ্যে এক বর্ণাঢ্য অনুষ্ঠানের আয়োজন করা হয়।

প্রধানমন্ত্রী কর্তৃক সেতু উদ্বোধন ঘোষণার সাথে সাথেই গাইবান্ধা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আয়োজিত বর্ণাঢ্য অনুষ্ঠানে স্মৃতি ফলক উন্মোচন করা হয়। এরপরই কল্যাণ কামনা করে অনুষ্ঠিত হয় বিশেষ মোনাজাত। এসময় বক্তব্য রাখেন জাতীয় সংসদের হুইপ মাহাবুব আরা বেগম গিনি এমপি, গাইবান্ধা-৪ (গোবিন্দগঞ্জ) আসনের এমপি অধ্যক্ষ আবুল কালাম আজাদ, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু বকর সিদ্দিক প্রমুখ। অনুষ্ঠানটি পরিচালনা করেন সড়ক ও মহাসড়ক বিভাগের যুগ্ম সচিব এহছানে এলাহী। এছাড়া সমগ্র অনুষ্ঠানটি সমন্বয় করেন জেলা প্রশাসক মো. আব্দুস সামাদ। আনুষ্ঠানিকভাবে সেতু উদ্বোধনের পর জেলা প্রশাসক কার্যালয় চত্বরে একটি জারি গাণের অনুষ্ঠান পরিবেশিত হয়।

প্রসঙ্গত উল্লেখ্য, গাইবান্ধা-নাকাইহাট-গোবিন্দগঞ্জ সড়কে করতোয়া নদীর উপর বড়দহ ঘাটে এ সেতুটি নির্মাণ করে সড়ক ও জনপদ বিভাগ। ২৫৩ দশমিক ৫৬ মিটার দীর্ঘ এবং ৬ দশমিক ১ মিটার প্রস্থসহ ৭ স্প্যান বিশিষ্ট এই আরসিসি সেতুটি নির্মাণে ব্যয় হয়েছে ১৯ কোটি ৪২ লাখ টাকা। সেতুটি নির্মাণের ফলে গাইবান্ধার সাথে গোবিন্দগঞ্জ হয়ে রাজধানীর দূরত্ব ১০ কি. মিটার কমে যাবে।

নির্বাচিত সংবাদ