২৪ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

দর বাড়ার কারণ নেই জুট স্পিনার্সের

অর্থনৈতিক রিপোর্টার ॥ গত কয়েক দিন ধরে শেয়ারের দর বাড়ার পেছনে অপ্রকাশিত কোন মূল্য সংবেদনশীল তথ্য নেই বলে জানিয়েছে পুঁজিবাজারে তালিকাভুক্ত জুট স্পিনার্স। দর বাড়ার কারণ সম্পর্কে জানতে চাইলে ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) কর্তৃপক্ষকে এ জবাব দিয়েছে কোম্পানিটি। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

তথ্য পর্যালোচনায় দেখা যাচ্ছে, গত প্রায় এক মাস ধরে কোম্পানিটির শেয়ারের দর বাড়ছে। তবে টানা দর না বেড়ে মাঝে মধ্যে কোম্পানিটির শেয়ারের দর সংশোধনও হয়েছে। গত ২৮ আগস্ট কোম্পানিটির শেয়ারের দর ছিল ৪৫ টাকা। এরপর ১৯ আগস্ট কোম্পানিটির দর বেড়ে ৫৬.২ টাকায় গিয়ে দাঁড়ায়। এ সময়ে কোম্পানিটির শেয়ার দর বেড়েছে ১১.২ টাকা। দর বাড়ার এ হার ২৪.৮৮ শতাংশ। কোম্পানিটির শেয়ারের এ দর বাড়াকে অস্বাভাবিক বলে মনে করছে ডিএসই ব্যবস্থাপনা কর্তৃপক্ষ। দর বাড়ার পেছনে মূল্য সংবেদনশীল কোন তথ্য রয়েছে কিনা তা জানতে চেয়ে কোম্পানিকে চিঠি দেয় ডিএসই। চিঠির প্রেক্ষিতে কোম্পানির পক্ষ থেকে জানানো হয়েছে, দর বৃদ্ধির পেছনে মূল্য সংবেদনশীল অপ্রকাশিত কোন তথ্য তাদের কাছে নেই। এদিকে গত এক বছরে কোম্পানির শেয়ারের সর্বনিম্ন দর ছিল ৩০.৩ টাকা এবং সর্বোচ্চ দর ছিল ৭০ টাকা।

শেয়ার বেচবেন সোনারবাংলা ইন্স্যুরেন্সের উদ্যোক্তা

অর্থনৈতিক রিপোর্টার ॥ পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি সোনারবাংলা ইন্স্যুরেন্সের একজন উদ্যোক্তা শেয়ার বেচার ঘোষণা দিয়েছেন। এ এফ এম গাজী কামরুল হাসান নামের ওই উদ্যোক্তা ৬০ হাজার ১৪৬টি শেয়ার বেচবেন। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে। সূত্র জানায়, তার কাছে কোম্পানির ১০ লাখ ৬২ হাজার ৫৮৩টি শেয়ার রয়েছে। এর মধ্যে থেকে উল্লেখিত পরিমাণ শেয়ার বেচবেন তিনি। এই উদ্যোক্তা পরিচালকরা আগামী ৩০ কার্যদিবসের মধ্যে এই শেয়ার বেচতে পারবেন।

২ লাখ শেয়ার কিনবেন মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকের পরিচালক

অর্থনৈতিক রিপোর্টার ॥ পুঁজিবাজারে তালিকাভুক্ত মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকের এক পরিচালক ব্যাংকটির ২ লাখ শেয়ার ক্রয়ের ঘোষণা দিয়েছেন। আগামী ৩০ কার্যদিবসের মধ্যে তিনি এ সব শেয়ার ক্রয় সম্পন্ন করবেন। রাশেদ আহমেদ চৌধুরী নামে ব্যাংকের একজন মনোনীত পরিচালক (এ্যাসোসিয়েটেড বিল্ডার্স কর্পোরেশন লিমিটেডের মনোনীত) ২ লোখ শেয়ার ক্রয় করবেন। স্টক এক্সচেঞ্জের মাধ্যমে বাজারদরে তিনি এ সব শেয়ার ক্রয় করবেন। বুধবার লেনদেন শেষে ব্যাংকটির শেয়ারের সমাপনী মূল্য ছিল ১৬.৬ টাকা। ২০০৩ সালে এটি শেয়ারবাজারে তালিকাভুক্ত হয়।

নির্বাচিত সংবাদ