২৬ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ব্যবসায়ীর লাশ উদ্ধার ॥ মারা গেছে ৩৫ গরু, নিখোঁজ ১২৪

  • বরিশালে ট্রলার ডুবি

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ বাকেরগঞ্জ উপজেলার কারখানা নদীতে গরু ও মহিষবাহী ট্রলার ডুবির ঘটনায় গরু ব্যবসায়ী জাবেদ খানের (৩২) লাশ উদ্ধার করেছে পুলিশ। জাবেদ লক্ষ্মীপুরের মধ্যমচর রমনী গ্রামের আবু তাহের খানের পুত্র। ডুবে মারা যাওয়া ৩৫টি গরু উদ্ধার করা হয়েছে। এখনো নিখোঁজ রয়েছে ১২৪টি গরু ও মহিষ।

পুলিশ জানায়, বৃহস্পতিবার ভোরে মালবাহী একটি কার্গোর সঙ্গে গবাদি পশু বোঝাই ট্রলারের মুখোমুখি সংঘর্ষ হয়। তিনি আরও জানান, বরগুনার আমতলী থেকে ১৫৯টি গরু ও মহিষ ক্রয় করে ট্রলারযোগে ৩৫ জন গরু ব্যবসায়ী লক্ষ্মীপুরের উদ্দেশে যাচ্ছিলেন। পথিমধ্যে বুধবার রাত চারটার দিকে কবাই লক্ষ্মীপাশা সংলগ্ন কারখানা নদীতে বিপরীত দিক থেকে আসা মালবাহী একটি কার্গোর মুখোমুখি সংঘর্ষ হয়। এ সময় গরু ব্যবসায়ীরা কিছু গরু-মহিষের বাঁধন কেটে দেয়। ট্রলার চালকসহ ব্যবসায়ীদের মধ্যে ৩৪ জন সাঁতরে তীরে উঠতে পারলেও জাবেদ খান নিখোঁজ হয়।

আজও ভাতা পাননি আদিবাসী মুক্তিযোদ্ধা বীরেন্দ্র সাংমা

নিজস্ব সংবাদদাতা, ভালুকা, ময়মনসিংহ, ২০ আগস্ট ॥ “যৌবনকালে যুদ্ধ করে স্বাধীন দেশ পাইছিলাম

বুড়া বয়সে পা ভাইঙ্গা পঙ্গু অইছি, মুক্তিযোদ্ধা ভাতার জন্য আবেদন কইরাও পাইলামনা খালি কয় পাইবেন-পাইবেন, আর কবে পাইবাম! মরণের পরে তো পাইলে আমার কোন কাজে আইবোনা” লম্বা দম ফেলে অনেক কষ্টে কথাগুলি বললেন ভালুকা উপজেলার মল্লিকবাড়ী গ্রামের আদিবাসী বৃদ্ধ মুক্তিযোদ্ধা বীরেন্দ্র সাংমা (৬৭)। পিতা মৃত সুরেন্দ্র মারাক, তার মুক্তিযোদ্ধা সনদ নং-১৭৮৭১৯। তিনি ১ নং সেক্টরে ময়মনসিংহের হালুয়াঘাটে কর্নেল তাহেরের অধীনে ১৯৭১ সনের মহান মুক্তিযুদ্ধে অংশ গ্রহণ করেছিলেন। দেশ স্বাধীনের পর ভালুকার মল্লিকবাড়ী গ্রামে রিচু সাংমার মেয়ে প্রেমলা মারাকের সঙ্গে বিবাহ বন্ধনে আবদ্ধ হয়ে উপজাতি রীতি অনুযায়ী ঘর জামাই হয়ে যান। তারপর থেকে ভালুকায় এক সময়ের দুর্গম নিভৃত পল্লীর বনে বাদারে বসবাসকারী দারিদ্র্য পীড়িত, শিক্ষার আলো বঞ্চিত উপজাতি জনগোষ্ঠীর উন্নয়নের জন্য তিনি একাধারে ১৯ বছর উপজেলা ট্রাইবাল ওয়েলফেয়ার এ্যাসোসিয়েশনের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেছেন।