২৬ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

শিমুলিয়া-কাওড়াকান্দি ফেরি চলাচল বিঘ্নিত

  • নাব্য সঙ্কট

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ বৃহস্পতিবার সকাল ১০টা পর্যন্ত ১ ঘণ্টা ফেরি সার্ভিস বন্ধ ছিল। এখন সীমিত আকারে ফেরি চলাচল করলে ও দু’পারে ৪ শতাধিক যান পারাপারের অপেক্ষায় রয়েছে। এর আগে বুধবার রাতে ও বৃহস্পতিবার সকালে ফেরি আমানত শাহ্ ও ফেরি কুসুমকলি লৌহজং টানিংয়ের ডুবোচরে আটকা পড়ে। দীর্ঘ সময় পর ফেরি দুটি উদ্ধার করলেও চরম দুর্ভোগে পাড়ে জনসাধারণ।

বিআইডব্লিউটিসির ম্যানেজার মোঃ জসিম উদ্দিন জানান, চ্যানেলে পর্যাপ্ত পানি না থাকায় সপ্তাহখানেক ধরে রো রো ফেরি প্রায় বন্ধ রয়েছে। শুধু ছোট ও মাঝারি ফেরি চালু থাকলেও এখন তা সচল রাখা কঠিন হয়ে পড়েছে। এদিকে শিমুলিয়া ঘাটের একমাত্র রো রো ফেরি ঘাট বন্ধ হয়ে গেছে। পন্টুনের একটি ফিঙ্গার ভেঙ্গে যাওয়ায় ঘাটটি বন্ধ রাখা হয়েছে, চলছে মেরামত। বাকি দুটি ঘাট দিয়ে যানবাহন ওঠানামা করছে। তিনি জানান, নাব্য সঙ্কট মোকাবেলায় বিআইডব্লিউটিএ ড্রেজিং চালালেও তা প্রয়োজনের তুলনায় অপ্রতুল।

বগুড়ায় ৫০ হাজার জাল টাকাসহ আটক দুই

স্টাফ রিপোর্টার, বগুড়া অফিস ॥ আসন্ন কোরবানির পশুর হাটকে কেন্দ্র করে বগুড়ায় জালটাকা কারবারীরা সক্রিয় হতে শুরু করেছে। বিভিন্ন জায়াগা থেকে জালটাকা এনে তা হাটবাজারে ছড়ানোর জন্য নেটওয়ার্ক গড়ে তুলছে। এ ধরনের একটি চক্রের দুই সদস্যকে বগুড়ার গোয়েন্দা পুলিশ (ডিবি) ৫০ হাজার জাল টাকাসহ দুই ব্যক্তিকে গ্রেফতার করেছে। বুধবার রাতে দুপচাঁচিয়া উপজেলার চৌমুহনী বাসস্ট্যান্ড এলাকা থেকে রাসেল ম-ল ও রুবেল নামের ওই দুই ব্যক্তি জাল টাকাসহ গ্রেফতার হয়। ডিবি পুলিশের একটি টিম জাল টাকা নেয়ার জন্য ক্রেতা সেজে অভিযান চালায়। প্রতি এক লাখ টাকার জাল নোট নেয়ার জন্য ক্রেতাবেশী ডিবি পুলিশ ৩৫ হাজার টাকা দিতে রাজি হয়। এর পর জাল টাকা বিক্রির জন্য ওই দুই জন এলে পুলিশ তাদের আটক করে।

বিষ দিয়ে মাছ নিধন

নিজস্ব সংবাদদাতা, সাভার, ২০ আগস্ট ॥ পূর্ব শত্রুতার জের ধরে সাভারে তিন ব্যবসায়ীর পুকুরে বিষ প্রয়োগ করে প্রায় ১৮ লাখ টাকার মাছ নিধন করেছে দুর্বৃত্তরা। বৃহস্পতিবার ভোর রাতে সাভার মডেল থানাধীন রাজফুলবাড়ীয়া এলাকার আলতাফ, সেলিম ও জালাল নামের তিন ব্যবসায়ীর পুকুরে বিষ প্রয়োগ করে মাছ নিধন করা হয়। ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা জানান, পূর্ব শত্রুতার জের ধরে বৃহস্পতিবার ভোর রাতে তাদের তিনটি পুকুরে বিষ প্রয়োগ করে দুর্বৃত্তরা। এতে পুকুরে থাকা নলা, রুই, কাতলাসহ প্রায় সব মাছ মরে যায়।

বাল্যবিয়ে রোধে কর্মশালা

নিজস্ব সংবাদদাতা, আমতলী, বরগুনা, ২০ আগস্ট ॥ আমতলী এমইউ বালক মাধ্যমিক বিদ্যালয় মিলনায়তনে বৃহস্পতিবার উপজেলা গবর্ন্যান্স প্রজেক্টের বাস্তবায়নে বাল্যবিয়ে ও যৌন হয়রানি বিষয়ক সচেতনতামূলক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। আমতলী উপজেলা নির্বাহী অফিসার মোঃ মিজানুর রহমানের সভাপতিত্বে কর্মশালায় বক্তব্য রাখেন পৌর মেয়র মতিয়ার রহমান, ভাইস চেয়ারম্যান মজিবুর রহমান, মহিলা ভাইস চেয়ারম্যান মাকসুদা আকতার জোসনা, বিআরডিবির চেয়ারম্যান জিএম ওসমানী হাসান, প্রমুখ।