১৯ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ভালুকায় স্ত্রীকে শ্বাসরোধে হত্যা

নিজস্ব সংবাদদাতা, ভালুকা, ময়মনসিংহ, ২০ আগস্ট ॥ ভালুকা উপজেলার হবিরবাড়ী গ্রামে গফুর মৌলভীর মাজারের পাশে আব্দুর রউফের বাড়িতে বৃহস্পতিবার সকালে স্বামী খুন করেছে তার স্ত্রীকে।

জানা যায়, উপজেলার হবিরবাড়ীর পাইওনিয়ার নিটওয়্যারস্ (বিডি) লি. সেকশন-২ এর মহিলা শ্রমিক রাশিদা বেগম (৩০) ও তার স্বামী একই মিলের শ্রমিক মুক্তাগাছা উপজেলার কলাকান্দা, তারাটি গ্রামের ইউসুফ আলীর ছেলে মিজানুর রহমান তার স্ত্রীকে গলায় উড়না পেঁচিয়ে শ্বাসরোধ করে হত্যা করে পালিয়ে যায়। পরে সকালে লোকজন ঘটনা টের পেয়ে ভালুকা মডেল থানা পুলিশে খবর দিলে পুলিশ লাশ উদ্ধার করে।

চট্টগ্রামে ইয়াবাসহ গ্রেফতার দুই

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ নগরীর কর্ণফুলী সেতু এলাকায় যাত্রীবাহী বাসে তল্লাশি চালিয়ে প্রায় ৩ হাজার পিস ইয়াবা ট্যাবলেটসহ দুই মাদক বিক্রেতাকে গ্রেফতার করেছে পুলিশ। বৃহস্পতিবার ভোরে শ্যামলী পরিবহনের একটি বাস থেকে এ দু’জনকে ধরা হয়।

বাকলিয়া থানা সূত্রে জানা যায়, গ্রেফতার দুই মাদক ব্যবসায়ী হলো ইসামুল হক সাইমন (৩৫) ও আমির খান (৩২)। তাদের বাড়ি শরীয়তপুর সদর ও একই জেলার পালং এলাকায়। তারা দু’জনই ঢাকায় ব্যবসা করে। কক্সবাজার থেকে ইয়াবা ট্যাবলেটগুলো নিয়ে তারা ঢাকার দিকে যাচ্ছিল।

অনার্স ভর্তি প্রক্রিয়া ১ অক্টোবর

জাতীয় বিশ্ববিদ্যালয়

নিজস্ব সংবাদদাতা, গাজীপুর, ২০ আগস্ট ॥ জাতীয় বিশ্ববিদ্যলয়ের ২০১৫-১৬ শিক্ষাবর্ষে ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণীর ভর্তি প্রক্রিয়া ১ অক্টোবর থেকে শুরু হচ্ছে। ভর্তিকৃত শিক্ষার্থীদের ক্লাস আগামী ১ ডিসেম্বর থেকে শুরুর সিদ্ধান্ত নিয়েছে বিশ^বিদ্যালয় কর্তৃপক্ষ। বৃহস্পতিবার দুপুরে বিশ্ববিদ্যলয়ের ভাইস চ্যান্সেলরের সভাপতিত্বে অনুষ্ঠিত ২০১৫-১৬ শিক্ষাবর্ষে ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণীর ভর্তি পরিচালনা কমিটির সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। ভর্তি সংক্রান্ত বিস্তারিত তথ্য শিক্ষার্থীদের যথাসময়ে জানানো হবে।

চসিকের প্যানেল মেয়র নির্বাচিত

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ চট্টগ্রাম সিটি কর্পোরেশনের (চসিক) প্যানেল মেয়র নির্বাচিত হয়েছেন চৌধুরী হাসান মাহমুদ হাসনী, জোবাইরা নার্গিস খান ও নিছার উদ্দিন আহমেদ মঞ্জু। বৃহস্পতিবার সকালে কাউন্সিলরদের ভোটাভুটির মাধ্যমে নির্বাচিত হয় এই প্যানেল।

চট্টগ্রাম সিটি কর্পোরেশনে বৃহস্পতিবার সকাল ১১টার থেকে বেলা ১২টার মধ্যে এ নির্বাচন সম্পন্ন হয়। কর্পোরেশনের মোট ৫৫ কাউন্সিলরের মধ্যে ৫৪ জন তাদের ভোটাধিকার প্রয়োগ করেন।

রাজশাহী শিক্ষাবোর্ড চেয়ারম্যান ওএসডি

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ রাজশাহী মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষাবোর্ডের চেয়ারম্যান অধ্যাপক ড. আবুল হায়াতকে ওএসডি (অফিসার অন স্পেশাল ডিউটি) করা হয়েছে। একইসঙ্গে তাঁকে রাজশাহী শিক্ষাবোর্ড থেকে প্রত্যাহার করে মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা অধিদফতর ঢাকায় সংযুক্ত করা হয়েছে। শিক্ষা মণন্ত্রালয়ের সিনিয়র সহকারী সচিব ফাতেমাতুল জান্নাত স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ নির্দেশ দেয়া হয়েছে। বৃহস্পতিবার বিকেলে এ সংক্রান্ত একটি আদেশ রাজশাহী শিক্ষাবোর্ডে ফ্যাক্সযোগে পাঠানো হয় বলে নিশ্চিত করেছেন বোর্ডের সচিব অধ্যাপক আবুল কালাম আজাদ।

বোর্ড সচিব জানান, এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপন রাজশাহী শিক্ষাবোর্ডে এসেছে। এর আগে চেক জালিয়াতিসহ বিভিন্ন অনিয়মের অভিযোগে তাঁর বিরুদ্ধে তদন্ত হয়। তদন্তে অনিয়মের বিষয়গুলো ধরা পড়ে। এ কারণেই চেয়ারম্যানের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হয়েছে বলে জানান বোর্ড সচিব।