২৩ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

বরিশালে অজ্ঞাত রোগে ১৫ শিক্ষার্থী হাসপাতালে

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ অজ্ঞাত রোগে আক্রান্ত হয়ে বৃৃহস্পতিবার দুপুরে সদর উপজেলার দুর্গাপুর উচ্চ বিদ্যালয়ের ১৫ শিক্ষার্থী অসুস্থ হয়ে শেবাচিম হাসপাতালে ভর্তি হয়েছে। তাদের দুপুর দুইটার দিকে শেবাচিমের মেডিসিন ইউনিটে ভর্তি করা হয়। জানা গেছে, বেলা সাড়ে এগারোটার দিকে ওই স্কুলের ষষ্ঠ শ্রেণীর এক ছাত্রী শ্বাসকষ্টে আক্রান্ত হয়ে অসুস্থ হয়ে পড়ে। পরে একের পর এক শিক্ষার্থী অসুস্থ হয়ে পড়তে থাকে। অসুস্থ শিক্ষার্থীদের ফায়ার সার্ভিসের কর্মীদের সহায়তায় শেবাচিম হাসপাতালে ভর্তি করা হয়। শেবাচিমের জরুরী বিভাগের চিকিৎসক ডা. দাস রণবীর জানান, এটি গণহিস্টিরিয়া রোগের লক্ষণ। এর কোন নির্দিষ্ট কারণ নেই। এমনকি এটি ছোঁয়াচে কোন রোগও নয়।

সিরাজগঞ্জে খুনীদের বিচার দাবি

মুক্তিপণ না পেয়ে হত্যা

স্টাফ রিপোর্টার, সিরাজগঞ্জ ॥ মুক্তিপণের দাবিতে অপহরণের পর টাকা না পেয়ে হত্যার ঘটনার পর ৩ মাস অতিবাহিত হলেও হত্যাকারীদের গ্রেফতার না হওয়ায় সিরাজগঞ্জে বৃহস্পতিবার দুপুরে মানববন্ধন ও বিক্ষোভ অনুষ্ঠিত হয়েছে। পরে জেলা প্রশাসক বরাবর স্মারকলিপিও প্রদান করা হয়। বৃহস্পতিবার দুপুরে সিরাজগঞ্জের ডিসি অফিস চত্বরে বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোট সিরাজগঞ্জ শাখার উদ্যোগে এই কর্মসূচী পালন করে। উল্লেখ্য, জেরার রায়গঞ্জ উপজেলার খোকশাহাটা গ্রামের ব্যবসায়ী সমীরণ কুমার সরকারের কলেজ পড়ুয়া পংকজ কুমার সরকারকে গত ১৬ মে মোবাইল ফোনের মাধ্যমে কৌশলে ডেকে নিয়ে যায় সন্ত্রাসীরা।

প্রতিবাদ

গত ১২ আগস্ট দৈনিক জনকণ্ঠের ১৪ পৃষ্ঠায় ‘গ্রাহকের ১০ কোটি টাকা নিয়ে উধাও’ শিরোনামে প্রকাশিত খবরের অংশবিশেষের প্রতিবাদ করেছেন মাওলানা মোহাম্মদ শাহিন। তিনি বলেন, খবরের ২৫ ও ২৬ নম্বর লাইনে তাকে ‘জয়েন্ট ইসলামী ফাইন্যান্স এ্যান্ড কমার্স’ প্রতিষ্ঠানের হিসাব রক্ষক উল্লেখ করা হয়েছে। প্রকৃতপক্ষে তিনি ওই প্রতিষ্ঠানের সঙ্গে জড়িত নন। পাঁচ বছর আগে ওই প্রতিষ্ঠানে কাজ করতেন।

প্রতিবেদকের বক্তব্য : স্থানীয় থানায় দাখিলকৃত অভিযোগের প্রেক্ষিতে খবরটি পরিবেশিত হয়।

মাছের পোনা অবমুক্ত

নিজস্ব সংবাদদাতা, লক্ষ্মীপুর, ২০ আগস্ট ॥ লক্ষ্মীপুরে অভ্যন্তরীণ জলাভূমি, বর্ষা প্লাবিত ধানক্ষেত, প্লাবনভূমি এবং প্রভৃতি উন্মুক্ত জলাশয়ে দেশীয় জাতের প্রায় ৪৮ হাজার মাছের পোনা অবমুক্ত করা হয়েছে। বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২টার দিকে সদর উপজেলা মৎস্য বিভাগের উদ্যোগে স্থানীয় রহমতখালী নদীর স্নানঘাট এলাকায় অতিরিক্ত জেলা প্রশাসক সাজ্জাদুল হাসান এ কর্মসূচীর উদ্বোধন করেন। এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা চেয়ারম্যান একেএম সালাহ উদ্দিন টিপু, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আজিজুর রহমান, আওয়ামী লীগ বাবু বিজন চন্দ্র ঘোষ প্রমুখ।

স্বেচ্ছাশ্রমে সড়ক

নিজস্ব সংবাদদাতা, শেরপুর, ২০ আগস্ট ॥ চরম দুর্ভোগের শিকার এলাকাবাসীর সুবিধার্থে এবার স্বেচ্ছাশ্রমে শেরপুরের শ্রীবরদীর ভায়াডাঙা হতে ঝিনাইগাতী সড়কের দুধনই এলাকায় প্রায় অর্ধকিলোমিটার রাস্তায় মাটি ভরাট করা হয়েছে। ব্র্যাকের পল্লীসমাজ নামে একটি নারী সংগঠনের সদস্যরা টানা তিন দিন স্বেচ্ছাশ্রম দিয়ে বৃহস্পতিবার মাটি ভরাটের কাজ শেষ করেছে। উদ্বোধনী দিনের মতো শেষ দিনেও উপস্থিত ছিলেন কাংশা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুর রউফ ও ব্র্যাকের উপজেলা সামাজিক ক্ষমতায়ন কর্মসূচীর কর্মকর্তা আমিনুল ইসলাম।