১৯ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

চট্টগ্রামে ছুরিকাঘাতে আবাসন ব্যবসায়ী খুন

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ চট্টগ্রামে হাসপাতালে লাশ দেখে ফেরার পথে ছুরিকাঘাতে লাশ হলেন এক আবাসন ব্যবসায়ী। তার নাম আফতাব আহমেদ (৩৫)। বুধবার রাতে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে মৃত্যু হয় ওই ব্যবসায়ীর।

পুলিশ ও হাসপাতাল সূত্রে জানা যায়, আবাসন ব্যবসায়ী আফতাব আহমেদ ওয়ান প্রপার্টিজ নামের একটি প্রতিষ্ঠানের এমডি। তার বাড়ি নগরীর বাকলিয়া থানার মিয়াখান নগর এলাকায়। সেখানে সৈয়দুর রহমান নামের এক ব্যক্তির জায়গায় একটি ভবন নির্মাণের কাজ করছিল তার প্রতিষ্ঠান। বুধবার রাত দশটায় মারা যান ওই জায়গার মালিক সৈয়দুর রহমান। এ খবর শুনে তিনি হাসপাতালে ছুটে যান ভূমি মালিককে দেখতে। দেখে ফেরার সময় তিনি আক্রান্ত হন। সৈয়দুর রহমানেরই পুত্র সাইফুর রহমান আকাশ আবাসন ব্যবসায়ী আফতাবকে ছুরিকাঘাত করেন।

চমেক পুলিশ ফাঁড়ির নায়েক মোঃ হামিদ জানান, রক্তাক্ত জখম হওয়া আফতাবকে আশঙ্কাজনক অবস্থায় চমেক হাসপাতালে আনা হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। ভূসম্পত্তি নিয়ে পারিবারিক বিরোধের জের ধরে এ খুনের ঘটনা ঘটে থাকতে পারে বলে পুলিশ ধারণা করছে।

লক্ষ্মীপুরে ২ ডাকাত পাকড়াও ॥ গণধোলাই

নিজস্ব সংবাদদাতা, লক্ষ্মীপুর, ২০ আগস্ট ॥ লক্ষ্মীপুরে ডাকাতির প্রস্তুতিকালে জনতার হাতে দুই ডাকাত ধরা পড়েছে। পরে গণধোলাই দিয়ে পুলিশের কাছে সোপর্দ করা হয়েছে। সদর উপজেলার রায়পুর-ঢাকা মহাসড়কের কাছে উপজেলার সাউদের ঘর এলাকায় তাদের বুধবার মধ্যরাতে পাকড়াও করা হয়। তাদের লক্ষ্মীপুর সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। দু’জনকেই পুলিশ গ্রেফতার করেছে। এরা হচ্ছেÑ সদর উপজেলার পিয়ারাপুর গ্রামের মোঃ শাহজাহানের ছেলে হাসান (২৫) এবং বাঞ্ছানগর গ্রামের মোস্তাফিজুর রহমানের ছেলে সুমন (২৫)। এদের মধ্যে সুমনকে পুলিশ হেফাজতে রেখে ব্যাপক জিজ্ঞাসাবাদ শেষে বিকেলে সাত দিনের রিমান্ড প্রার্থনা করে আদালতে প্রেরণ করা হয়েছে। ৬ জনের ডাকাত দল ওই স্থানে সিএনজি নিয়ে অন্য ডাকাতদের সংঘটিত করছে এবং ডাকাতের প্রস্তুতি নেয়ার ব্যাপারটি আঁচ করতে পেরে স্থানীয় জনতা চারিদিক থেকে ঘিরে ফেলে। এর মধ্যে চার ডাকাত পালিয়ে যায়।

চন্দ্রগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবুল কালাম আজাদ জানান, ডাকাতদের সহযোগী সুমন সিএনজি অটোরিক্সাচালক।

মুন্সীগঞ্জে গ্রাম আদালত বাস্তবায়নে কর্মশালা

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ মুন্সীগঞ্জে ইউনিয়ন পরিষদের সম্পদ তহবিল ও আর্থিক ব্যবস্থাপনা এবং ডিডিএলজি, ইউএনও ও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানদের দায়িত্ব ও কর্তব্য নিয়ে কর্মশালা হয়েছে। জেলা প্রশাসক মোঃ সাইফুল হাসান বাদলের সভাপতিত্বে তার সভাকক্ষে এই কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেনÑ স্থানীয় সরকার বিভাগের যুগ্মসচিব আবুল কাসেম, মুন্সীগঞ্জ স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মোঃ মাহবুবুর রহমান, এডিসি আব্দুল কুদ্দুস আলী সরকার, ফজলে আজিম প্রমুখ। বৃহস্পতিবার দিনব্যাপী এ কর্মশালায় জেলার ৬৭ জন ইউপি চেয়ারম্যান, ছয় উপজেলার ইউএনওবৃন্দ, সহকারী কমিশনার ও সাংবাদিকরা অংশ নেয়। এতে স্থানীয় সরকারকে শক্তিশালীকরণ এবং ইউপি চেয়ারম্যানদের গ্রাম আদালত বাস্তবায়নে গুরুত্বপূর্ণ আলোচনা হয়।

ট্রাফিক পুলিশের কান কাটল ইজিবাইক চালক

স্টাফ রিপোর্টার, যশোর অফিস ॥ দায়িত্ব পালনকালে ইজিবাইক চালকের হামলায় কান কাটা পড়েছে আব্দুল মান্নান নামে এক ট্রাফিক পুলিশের। বুধবার রাত সাড়ে ৮টার দিকে ট্রাফিক অফিসের অদূরে শহরের দড়াটানা তাজ ¯œ্যাক্সের সামনে এ ঘটনা ঘটে। আহত পুলিশ মান্নানকে যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আব্দুল মান্নান জানান, দায়িত্ব পালনের সময় তিনি ইজিবাইকে সারিবদ্ধ হয়ে যাত্রী উঠাতে বলেন। এতে ক্ষিপ্ত হয়ে ইজিবাইক চালক তাকে পেছন থেকে ছুরি দিয়ে কুপিয়ে জখম করে পালিয়ে যায়।

চিকিৎসক জানান, তার বাম কানের লতি কেটে পড়ে গেছে। এছাড়া বাম হাতে ও পাঁজরে ছুরিকাঘাতের চিহ্ন রয়েছে। তবে তিনি আশঙ্কামুক্ত।